শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৪১ অপরাহ্ন

শিরোনাম ::
যেকোনো মূল্যে বৈশ্বিক শান্তি বজায় রাখার আহ্বান রাষ্ট্রপতির ওসমানীনগরে বিয়ের জন্য শিশু অপহরণ, তরুণী গ্রেফতার সিলেটে আপত্তিকর অবস্থায় ধরা সেই নারী পুলিশ ক্লোজড বড়লেখায় সড়ক দুর্ঘটনায় আহত গণেশের পাশে নিসচা’র নেতৃবৃন্দ নবীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ১ রবিবার থেকে সারাদেশে ফের শুরু টিসিবির পণ্য বিক্রি মালয়েশিয়ায় খালি হচ্ছে নেপালি গার্ড, দুয়ার খুলছে বাংলাদেশিদের শেখ মণির জন্মদিনে জেলা যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আয়রনের অভাব পূরণে করণীয় ৬৬ বছর বয়সে বধূ সেজে ভাইরাল নায়িকা রোজিনা সিলেটে আ.লীগের বিদ্রোহী আরও ৫ নেতা বহিষ্কার যেসব নামাজে ৫০ বছরের গুনাহ মাফ হয় মেসির চার তারকা হোটেল ভাঙার নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ ৮০০ কিলোমিটার দূরে, বাড়লো সতর্ক সংকেত
cloudservicebd.com

গণপরিবহনে ‘হাফ ভাড়া’ কার্যকরে সড়কে শিক্ষার্থীরা

303406 studen - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: গণপরিবহনে ‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে আজও রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এসময় তারা সব গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর করতে সরকারি প্রজ্ঞাপন জারির জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন।

আজ সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর বকশীবাজার মোড়ে হাফ ভাড়ার প্রজ্ঞাপন এবং ছাত্রী ও নারীদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার দাবিতে সড়কে অবস্থান নেন ওই এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচিতে অংশ নেয়া ইসমাঈল সম্রাট নামে এক শিক্ষার্থী বলেন, আমরা চাই অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা হোক। গণপরিবহনে লাগামহীন ভাড়া একজন শিক্ষার্থীর জন্য বোঝা। তিনি আরও বলেন, গণপরিবহনগুলোতে ছাত্রী ও নারীরা নানা হয়রানির শিকার হয়। এসব হয়রানি বন্ধ করতে হবে। তাদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে হবে।

সরকারিভাবে প্রজ্ঞাপন দিয়ে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা এবং ছাত্রী ও নারীদের জন্য নিরাপদ যাত্রা নিশ্চিত করতে দুটি দাবি জানান তারা।

এ সময় প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু সংখ্যা ১৯১৮ সালের ফ্লু-তে মৃত্যু সংখ্যাকে ছাড়িয়ে গেছে
দাবি না মানলে ২৫ তারিখ সকালে আবার নীলক্ষেতে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন তারা। পরে অবস্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেতে যান শিক্ষার্থীরা। সেখানে গিয়ে আবারও সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে হাফ ভাড়া কার্যকরের দাবিতে রাজধানীর সাইন্সল্যাব মোড়ে সড়ক অবরোধ করেছেন বিভিন্ন কলেজ শিক্ষার্থীরা। অবরোধ কর্মসূচিতে সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজসহ আশেপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

শিক্ষার্থীরা জানান, গতবারের সড়ক আন্দোলনে ও শিক্ষার্থীদের দাবি ছিল হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। প্রশাসন কালক্ষেপণ করছে। তাই আবারও সাধারণ শিক্ষার্থীরা সড়কে নেমেছে যেন তাদের এ দাবি আদায় হয়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD