বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন

শিরোনাম ::
আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮ শাবি থেকে জাতিকে যোগ্য নেতৃত্ব উপহার দিতে চাই : উপাচার্য নাইজেরিয়ায় বাসে আগুন ধরিয়ে ৩০ যাত্রীকে হত্যা দোয়ারায় বিদেশি মদসহ আটক ১ সিলেটে পানিতে ডুবে প্রতিবন্ধী যুবতীর মৃত্যু এবার ‘ঘর’ থেকেও বহিষ্কার তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ জাতির পিতার আদর্শে তরুণ প্রজন্মকে প্রস্তুত করতে যুবলীগকে আহ্বান প্রধানমন্ত্রীর কিডনি রোগীরা কী খাবেন না? ‘যতোদিন বেঁচে থাকবো ততোদিন মানুষের জন্য কাজ করতে হবে’
cloudservicebd.com

বাংলাদেশকে একশ’ মিলিয়ন মার্কিন ডলার দেবে দ.কোরিয়া

Screenshot 20211123 003850 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: দক্ষিণ কোরিয়া সম্প্রতি করোনা পরিস্থিতির কারণে হওয়া অর্থনীতির ক্ষতি পুষিয়ে নিতে বাংলাদেশকে একশ’ মিলিয়ন মার্কিন ডলার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। দক্ষিণ কোরিয়া তাদের অর্থনৈতিক উন্নয়ন সহযোগিতা তহবিল (ইডিসিএফ) থেকে এই অর্থ প্রদান করবে।

কোরিয়ান দূতাবাসের এক বিবৃতিতে সোমবার (২২ নভেম্বর) বলা হয়,দেশটি ইতোমধ্যে বাংলাদেশকে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় ২০২০ সালের ডিসেম্বরে বাজেট সহযোগিতা হিসেবে ইডিসিএফ তহবিল থেকে স্বল্প সুদে ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ প্রদান করেছে।
এতে আরও বলা হয়, এটা এই ধরনের রেয়াতি ঋণের দ্বিতীয় পদক্ষেপ।

ইডিসিএফ উন্নয়নশীল দেশগুলোর আর্থ-সামাজিক উন্নয়ন সহযোগিতার লক্ষ্যে কোরিয়ার উন্নয়ন অর্থায়নের একটি কর্মসূচি।
এই নতুন রেয়াতি ঋণের একশ’ মিলিয়ন মার্কিন ডলার করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করতে কাজে লাগানো হবে।

কোরিয়ার এক্সিম ব্যাংক ও বাংলাদেশ সরকারের মধ্যে এই ঋণ চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর এই অর্থ চলতি বছরের মধ্যে ছাড় করা হবে বলে জানানো হয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD