বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

IMG 20211120 WA0007 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকী খান এর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ফারুক আহমদ এর সঞ্চালনায় আজ শনিবার (২১ নভেম্বর ) সকাল ১১ ঘটিকায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান।

সভায় উপজেলার ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের নিজ নিজ ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক লিখিত প্রতিবেদন উপস্থাপন করেন।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে সভার কাজ শুরু হয়।

সভায় নিম্নলিখিত নির্দেশনা প্রদান করা হয়:

১. উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে যে ২টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে সেই ২টি ইউনিয়ন ছাড়া অপর ৬টি ইউনিয়নে স্বল্পতম সময়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠনের উদ্যোগ নেয়া।

২. বিশ্বনাথ পৌরসভা গঠনের প্রায় এক বছর অতিবাহিত হলেও এ পর্যন্ত পৌরসভায় আওয়ামী লীগের কোনো কমিটি গঠন করা হয়নি। তাই আগামী ২/১ দিনের মধ্যে বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের কমিটি গঠন করা।

৩.দলকে গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দদের নিয়ে ৯টি সাংগঠনিক টিম গঠন করে ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে সাংগঠনিক দায়িত্ব প্রদান করা।

৪. উপজেলার ২টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২টি ইউনিয়নেই দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করার লক্ষ্যে ঐক্যমত্যের ভিত্তিতে দলীয় প্রার্থী মনোনয়ন করা এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠার মাধ্যমে দলীয় নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করা।

৫. ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটি গঠনের উদ্যোগ নেয়া। যেসব ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি নেই সেখানে নতুন কমিটি গঠন করা।

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড মোঃ মোসাহিদ আলী, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস, এম, নুনু মিয়া।

সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, উপ দপ্তর সম্পাদক মোঃ মজির উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ জাকির হোসেন।

এছাড়াও বর্ধিত সভায় বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ, বিশ্বনাথ উপজেলার ৮টি ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ বক্তব্য রাখেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD