শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
যেকোনো মূল্যে বৈশ্বিক শান্তি বজায় রাখার আহ্বান রাষ্ট্রপতির ওসমানীনগরে বিয়ের জন্য শিশু অপহরণ, তরুণী গ্রেফতার সিলেটে আপত্তিকর অবস্থায় ধরা সেই নারী পুলিশ ক্লোজড বড়লেখায় সড়ক দুর্ঘটনায় আহত গণেশের পাশে নিসচা’র নেতৃবৃন্দ নবীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ১ রবিবার থেকে সারাদেশে ফের শুরু টিসিবির পণ্য বিক্রি মালয়েশিয়ায় খালি হচ্ছে নেপালি গার্ড, দুয়ার খুলছে বাংলাদেশিদের শেখ মণির জন্মদিনে জেলা যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আয়রনের অভাব পূরণে করণীয় ৬৬ বছর বয়সে বধূ সেজে ভাইরাল নায়িকা রোজিনা সিলেটে আ.লীগের বিদ্রোহী আরও ৫ নেতা বহিষ্কার যেসব নামাজে ৫০ বছরের গুনাহ মাফ হয় মেসির চার তারকা হোটেল ভাঙার নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ ৮০০ কিলোমিটার দূরে, বাড়লো সতর্ক সংকেত
cloudservicebd.com

শিক্ষিত বেকারদের জন্য পরিবর্তন হবে বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম

b14 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: পড়াশোনা শেষ করে বেকার থাকবে এধরনের শিক্ষাব্যবস্থা আমরা চাই না। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এখনও সিংহভাগ শিক্ষার্থী লেখাপড়া করে। তাদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে শিক্ষা কারিকুলাম পরিবর্তন করতে চাই। যাতে তারা লেখাপড়া শেষ করে চাকরির নিশ্চয়তা পায়, সে জন্য কর্মমুখী শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা, দিপু মনি।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে রংপুর পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রংপুর অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে শিক্ষাব্যবস্থা ও শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মশালায় যোগদান করতে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীরা যাতে কর্মমুখী শিক্ষাগ্রহণ করার পর কর্মজীবনে প্রবেশ করতে পারে তাদের সেভাবে আমরা তৈরি করে দিতে পারি। সে জন্যই আমরা কর্মশালার আয়োজন করেছি। তিনি বলেন শিক্ষার্থীদের চতুর্থ শিল্পে বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য কি করে তাদের প্রস্তুত করতে পারি সে জন্য আমরা কাজ করছি।

রংপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার ঘোষণা দিয়ে বলেন অচিরেই এ কার্যক্রম শুরু করার পদক্ষেপ নেওয়া হচ্ছে এ লক্ষ্যে কাজ চলছে বলেও জানান তিনি।

এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড, মশিউর রহমান, ডিন আনোয়ার হোসেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু’সহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD