শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:০০ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতি’র নির্বাচিত কমিটির শপথ ও অভিষেক সম্পন্ন যেকোনো মূল্যে বৈশ্বিক শান্তি বজায় রাখার আহ্বান রাষ্ট্রপতির ওসমানীনগরে বিয়ের জন্য শিশু অপহরণ, তরুণী গ্রেফতার সিলেটে আপত্তিকর অবস্থায় ধরা সেই নারী পুলিশ ক্লোজড বড়লেখায় সড়ক দুর্ঘটনায় আহত গণেশের পাশে নিসচা’র নেতৃবৃন্দ নবীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ১ রবিবার থেকে সারাদেশে ফের শুরু টিসিবির পণ্য বিক্রি মালয়েশিয়ায় খালি হচ্ছে নেপালি গার্ড, দুয়ার খুলছে বাংলাদেশিদের শেখ মণির জন্মদিনে জেলা যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আয়রনের অভাব পূরণে করণীয় ৬৬ বছর বয়সে বধূ সেজে ভাইরাল নায়িকা রোজিনা সিলেটে আ.লীগের বিদ্রোহী আরও ৫ নেতা বহিষ্কার যেসব নামাজে ৫০ বছরের গুনাহ মাফ হয় মেসির চার তারকা হোটেল ভাঙার নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের
cloudservicebd.com

পদত্যাগ করবেন লেবাননের তথ্যমন্ত্রী!

302926 Abul 5 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: সৌদি আরব, বাহরাইন, কাতার সহ উপসাগরীয় দেশগুলোর ক্ষোভের কারণে সহসাই তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি পদত্যাগ করবেন বলে জানিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি। শুক্রবার তিনি ঘোষণা দিয়েছেন, শিগগিরই এ বিষয়ে মন্ত্রীপরিষদের বৈঠক ডাকবেন। কারণ, দেশে পরিস্থিতি অত্যন্ত জটিল। আরও সঙ্কটের মধ্যে জনগণকে ঠেলে দেয়া যায় না। অনলাইন আরব নিউজ এ খবর দিয়েছে।

ওষুধপত্রের ওপর থেকে ভর্তুকি তুলে নেয়ার প্রতিবাদে জনগণ শুক্রবার সকালে বৈরুতে অবস্থিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে তীব্র প্রতিবাদ বিক্ষোভ করে। উল্লেখ্য, দেশটিতে স্বাস্থ্যসেবার মূল্য বৃদ্ধি পেয়েছে আকাশচুম্বী। মিকাতির ঘনিষ্ঠ একটি সূত্রের কাছ থেকে আরব নিউজ জানতে পেরেছে যে, শিগগিরই হতে যাওয়া মন্ত্রীপরিষদের বেঠকেই পদত্যাগপত্র জমা দেবেন তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি।

ইয়েমেন যুদ্ধ নিয়ে সম্প্রতি তিনি সৌদি আরব ও তার উপসাগরীয় দেশগুলোকে ক্ষেপিয়ে তুলেছেন। তিনি বলেছেন, ইয়েমেন যুদ্ধ বন্ধ করা উচিত সৌদি আরবের।

এ ছাড়া তিনি ইয়েমেন যুদ্ধের কড়া সমালোচনা করেছেন। এ জন্য লেবাননকে এরই মধ্যে চরম মূল্য দিতে হয়েছে। সৌদি আরব ও উপসাগরীয় অন্য দেশগুলো তার সঙ্গে কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। তবে জাতীয় সার্বভৌমত্বের কথা উল্লেখ করে এই কূটনৈতিক সঙ্কটে কোরদাহির পদত্যাগ করা উচিত হবে না বলে দাবি তুলেছে ইরান সমর্থিত লেবাননের যোদ্ধাগোষ্ঠী হিজবুল্লাহ। তবে প্রেসিডেন্ট মিশেল আউন সম্প্রতি লেবাননের সামরিক প্রতিনিধিদের বলেছেন, তারা সব সময় আরব দেশগুলো, বিশেষত উপসাগরীয় দেশগুলোর সঙ্গে উন্নত সম্পর্ক চান।

এসব দেশের সঙ্গে যে সমস্যা সৃষ্টি হয়েছে তা সহসাই সমাধান হয়ে যাবে। লেবাননের জনগণের স্বার্থে আঘাত দেয়া যাবে না। যা কিছু ঘটছে এর জন্য জনগণের মূল্য দেয়ার কথা নয়। তথ্যমন্ত্রী পদত্যাগ করবেন কিনা সেটা তার একান্তই ব্যক্তিগত ব্যাপার।

শুক্রবার সকালে প্রেসিডেন্ট আউনের সঙ্গে সাক্ষাত করেছেন মিকাতি। মন্ত্রীপরিষদের একটি বৈঠক আহ্বানের কথা তিনি প্রেসিডেন্টকে জানিয়েছেন। এরপরই জেনারেল লেবার ইউনিয়নের প্রধান কার্যালয়ের দিকে যাত্রা করেন মিকাতি। সেখানে তিনি বলেন, মন্ত্রীপরিষদের বৈঠকে শতাধিক এজেন্ডা আছে। এতে রাষ্ট্রীয় বিষয়াদি নিয়ে কথা হবে। বাজেট নিয়ে কথা হবে। আন্তর্জাতিক অর্থ তহবিলের সঙ্গে সংশোধিত চুক্তির অনুমোদন প্রয়োজন হবে।

এক মাসেরও কম সময় আগে মন্ত্রীপরিষদের বৈঠক স্থগিত হয়। তার আগে সেপ্টেম্বরে নতুন সরকার গঠন করেন মিকাতি। ওই সময়ে বিচারক তারেক বিতার’কে সরানোর জন্য আন্দোলন করছিল হিজবুল্লাহ ও আমাল মুভমেন্ট। তাদের অভিযোগ ছিল বিতার তদন্তে রাজনীতি করছেন

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD