রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১৯ অপরাহ্ন

শিরোনাম ::
পাথরবোঝাই লরির সঙ্গে শববাহী ট্রাকের সংঘর্ষ, নিহত ১৮ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সিলেটে ফিজিওথেরাপির আড়ালে দেহ ব্যবসা!  ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশে জড়ো, অস্ত্রসহ ৩১ যুবক আটক সাঁতার কেটে সিলেটে এসে ধরা পড়লো ভারতীয় নাগরিক বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী দেখা করতে এসে ধরা, কোটি টাকার কাবিনে সমাধান কাশি থেকে রোগ নির্ণয় করবেন যেভাবে বিদেশিদের জন্য ওমরাহ পালনে যে নতুন নিয়ম পরকীয়া ঠেকাতে স্ত্রী অদল-বদল করা হয় যেখানে যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মৃত্যু তৃতীয় ধাপের এক হাজার ইউপিতে ভোট গ্রহণ আজ ‘আটক হেফাজত নেতাদের মুক্তি আমাদের হাতে নেই, বিচার বিভাগের হাতে’ আমি টাকা পাচার করি না, কারা করে কীভাবে জানব : অর্থমন্ত্রী ইউপি নির্বাচনে দায়িত্ব পালনে এসএমপির ব্রিফিং প্যারেড
cloudservicebd.com

‘ইউপি নির্বাচনে আ’লীগ হারেনি, মনোনয়ন বাণিজ্য পরাজিত হয়েছে’

Screenshot 20211117 233432 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ হারেনি, মনোনয়ন বাণিজ্য পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার (১৬ নভেম্বর) নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে ‘ইউপি নির্বাচনী ভাবনা— কে জিতলো?’ শিরোনামে একটি পোস্টে এ কথা বলেছেন তিনি।

তারানা হালিমের লেখাটি পাঠকদের জন্য তুলে ধরা হলো:

ইউপি নির্বাচনী ভাবনা—কে জিতলো?
ইউপি নির্বাচনে সহিংসতা, নৌকা মার্কার বিপরীতে আজীবন নৌকা মার্কার কর্মী অথচ নির্বাচনে নৌকা মার্কা না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে বিজয়ী হওয়া- গোলমাল লাগছে? গোলমালের কিছু নেই। ভাবনা এবার ভোটে প্রতিফলিত হয়েছে।

২০৬ ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মতো শক্তিশালী দল নিজ দলের বিদ্রোহী প্রার্থীর কাছে হারবে কেনো? অর্থ পরিষ্কার- সেই বিদ্রোহী প্রার্থীর টাকার জোড় ছিল না কিন্তু তিনি ছিলেন এলাকায় জনপ্রিয়। তিনি কোনো নেতা, এমপির পকেটে যাননি, তিনি জনগণকে ভালোবেসে বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করেছেন।তাই দল নিয়ে ব্যবসা করারা জানুক এবার আওয়ামী লীগ হেরেছে আওয়ামী লীগের কাছে। আপনাদের কারণে।

মনোনয়ন দেবার সময় বাণিজ্যের কাছে হার মেনেছে জনপ্রিয়তা অনেকখানে। অন্যদিকে দিনশেষে আওয়ামী লীগের জনপ্রিয় মানুষটিই জয়ী হয়েছেন। আওয়ামী লীগ তো হারেনি। মনোনয়ন বাণিজ্য পরাজিত হয়েছে (একই কথা বলেছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের একজন সংসদ সদস্যও)। সকলের কথা বলছি না, কিন্তু যেসব আতি-পাতি ও মহা নেতারা অর্থের কাছে নৌকাকে বিক্রি করেছেন, তারা বঙ্গবন্ধুর সাথেও বেঈমানি করেছেন। মনোনয়ন বাণিজ্য এভাবেই পরাজিত হোক।

জয় বাংলা। ধন্যবাদ তাদের যারা আজীবন আওয়ামী লীগ করা ত্যাগী জনপ্রিয় প্রার্থীকে জয়ী করেছেন আপনারাদের দ্বারাই বন্ধ হবে মনোনয়ন বাণিজ্য।

আপনার কাছে ক্ষমা চাই বঙ্গবন্ধু। যে দলকে শক্তিশালী করার জন্য আপনি মন্ত্রিত্ব ছেড়েছিলেন (নৌকাকে মজবুত করতে) আজ কিছু নেতার বাণিজ্য আপনার আদর্শকে ভূলুণ্ঠিত করেছে। আপনার সেই দলকে বিব্রত করেছে। দলকে ভালোবাসি, বঙ্গবন্ধুর আদর্শ লালন করি মনেপ্রাণে, তাই চুপ থাকতে পারি না। দেখেও না দেখার ভান করতে পারি না।

আপনারা যারা এভাবে দলকে অপমান করলেন, তাদের ক্ষমা নেই। অর্থের কাছে বিক্রি করলেন প্রার্থিতা! দলের জয় পরাজয়! আপনারা আর যাই হোন-কখনও দলকে ও বঙ্গবন্ধুকে ভালোবেসেছেন- এ কথা বলবেন না।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD