বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৩:৪২ অপরাহ্ন

শিরোনাম ::
ছয় মাস ঢাকার রানওয়ে রাতে বন্ধ, জরুরি অবতরণ সিলেটে আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮ শাবি থেকে জাতিকে যোগ্য নেতৃত্ব উপহার দিতে চাই : উপাচার্য নাইজেরিয়ায় বাসে আগুন ধরিয়ে ৩০ যাত্রীকে হত্যা দোয়ারায় বিদেশি মদসহ আটক ১ সিলেটে পানিতে ডুবে প্রতিবন্ধী যুবতীর মৃত্যু এবার ‘ঘর’ থেকেও বহিষ্কার তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ জাতির পিতার আদর্শে তরুণ প্রজন্মকে প্রস্তুত করতে যুবলীগকে আহ্বান প্রধানমন্ত্রীর কিডনি রোগীরা কী খাবেন না?
cloudservicebd.com

বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মূখ্য ভূমিকা রাখছে অনলাইন গণমাধ্যম

IMG 20211117 WA0017 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: সিলেটের নিবন্ধিত অনলাইন সংবাদপত্র সিলেট প্রতিদিন২৪ডটকম’র প্রতিনিধি সম্মেলনে সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ বলেছেন, এখন অনলাইন সাংবাদিকতার সময়। আগামীতে অনলাইন সংবাদপত্রের আরও প্রসার হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মূখ্য ভূমিকা পালন করছে অনলাইন গণমাধ্যম।

তিনি বলেন, সাংবাদিকদের আরও বেশী সতর্কতা অবলম্বন করতে হবে। তথ্য বারবার যাচাই শেষে প্রকাশের উপর গুরুত্ব দিতে হবে। কারণ, অনলাইন সংবাদ অতিদ্রæত মানুষের কাছে পৌঁছে যায়। সেক্ষেত্রে ভূল সংবাদে দেশ এবং দেশের মানুষ বড়ধরনের ক্ষতির মুখে পড়তে পারেন। এমনকি গণমাধ্যমের প্রতি মানুষের আস্তাও হারিয়ে যেতে পারে। তথ্য সংগ্রহ ও প্রকাশের ক্ষেত্রে অস্থির হলে চলবেনা। স্থিরতা অবলম্বন জরুরী।

তিনি আরো বলেন, সিলেট প্রতিদিন এখন সিলেটের অন্যতম প্রধান অনলাইন গণমাধ্যমে পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠান আরও দ্রæত এগিয়ে যাবে এবং একসময় গণমানুষের মুখপাত্রে পরিণত হবে বলেও তারা তাদের প্রত্যাশা ব্যক্ত করেছেন।

বুধবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর জিন্দাবাজারের একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে প্রতিনিধি সম্মেলনে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট প্রতিদিনের সম্পাদক ও প্রকাশ সাজলু লস্করের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ওয়েছ খসরু, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( মিডিয়া) লুৎফুর রহমান ও সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।

সিলেট প্রতিদিনের চীফ রিপোর্টার শামীম আহমদের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট প্রতিদিনের বার্তা সম্পাদক এনামুল কবীর, সাবেক বার্তা সম্পাদক দেবব্রত রায় দিপন ও এনামুল হক। তারা তাদের বক্তব্যে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান।
শুরুতে বিভিন্ন উপজেলা প্রতিনিধিকে সম্মেলনস্থলে স্বাগত জানান সিলেট প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সাজলু লস্কর। এসময় তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট বিভাগের প্রথম অনলাইন সংবাদপত্র হিসাবে সিলেট প্রতিদিন নিবন্ধিত হওয়ায় সন্তোষ প্রকাশ করে এর সম্পূর্ণ কৃতিত্ব এ গণমাধ্যমের প্রতিনিধি এবং বিভিন্ন সময়ে যারা এর সঙ্গে জড়িত ছিলেন তাদের সবাইকে উৎসর্গ করেন।
এরপর দ্বিতীয় পর্বে ছিল উন্মুক্ত আলোচনা। এ পর্বে বিভিন্ন উপজেলা থেকে আসা প্রতিনিধিরা মাঠ পর্যায়ে তাদের যেসব সমস্যার মুখোমুখী হতে হয়, একে একে তা তুলে ধরেন। প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা প্রতিনিধি মতিউর রহমান, ধর্মপাশা প্রতিনিধি সেলিম আহমদ, দিরাই প্রতিনিধি সালমান মিয়া, বালাগঞ্জ প্রতিনিধি রজত দাস ভূলন, কানাইঘাট প্রতিনিধি নিজাম উদ্দিন, ছাতক প্রতিনিধি আব্দুল আলিম, জৈন্তাপুর প্রতিনিধি জাহিদ হোসেন, শান্তিগঞ্জ প্রতিনিধি সায়াদ হোসেন সবুজ, সুনামগঞ্জ প্রতিনিধি লুৎফুর রহমান, বানিয়াচং প্রতিনিধি আব্দাল মিয়া, বিয়ানীবাজার প্রতিনিধি মহসিন আহমদ রনি, কোম্পানীগঞ্জ প্রুিতনিধি আব্দুল আলীম, কুলাউড়া প্রতিনিধি ইয়াছিনুর রহমান নাইম, শ্রীমঙ্গল প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর।
এছাড়াও বক্তব্য রাখেন সিলেট প্রতিদিনের স্টাফ রিপোর্টার মাসুদ আহমদ রনি, মোহাম্মদ নূরুল ইসলাম, মশাহিদ আলী, সাকিব আল মামুন, মুনায়েম মুন্না, সাবেক স্টাফ রিপোর্টার সৈয়দা তানিয়া ইসলাম ও মুন্না মিয়া।
সিলেট প্রতিদিন কর্তৃপক্ষ প্রতিনিধিদের বক্তব্য অত্যন্ত গুরুত্ব দিয়ে শোনেন এবং যাবতীয় সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। এসময় সম্পাদক ও প্রকাশক সাজলু লস্কর প্রতিবছর প্রতিনিধি সম্মেলনের আয়োজন ঘোষণা করেন এবং প্রতিনিধিদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধির আশ্বাস দেন।
সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট প্রতিদিনের স্টাফ ফটোগ্রাফার রুহিন আহমদ ও গীতাপাঠ করে বালাগঞ্জ প্রতিনিধি রজত দাস ভূলন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD