রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন

শিরোনাম ::
পাথরবোঝাই লরির সঙ্গে শববাহী ট্রাকের সংঘর্ষ, নিহত ১৮ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সিলেটে ফিজিওথেরাপির আড়ালে দেহ ব্যবসা!  ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশে জড়ো, অস্ত্রসহ ৩১ যুবক আটক সাঁতার কেটে সিলেটে এসে ধরা পড়লো ভারতীয় নাগরিক বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী দেখা করতে এসে ধরা, কোটি টাকার কাবিনে সমাধান কাশি থেকে রোগ নির্ণয় করবেন যেভাবে বিদেশিদের জন্য ওমরাহ পালনে যে নতুন নিয়ম পরকীয়া ঠেকাতে স্ত্রী অদল-বদল করা হয় যেখানে যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মৃত্যু তৃতীয় ধাপের এক হাজার ইউপিতে ভোট গ্রহণ আজ ‘আটক হেফাজত নেতাদের মুক্তি আমাদের হাতে নেই, বিচার বিভাগের হাতে’ আমি টাকা পাচার করি না, কারা করে কীভাবে জানব : অর্থমন্ত্রী ইউপি নির্বাচনে দায়িত্ব পালনে এসএমপির ব্রিফিং প্যারেড
cloudservicebd.com

তাহিরপুরে জাদুকাটা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা

v38.jpeg - BD Sylhet News

তাহিরপুর প্রতিবেদক :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জাদুকাটা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও নদীর পাড়কাটা বন্ধে টাস্কফোর্সের অভিযান হয়েছে। এসময় ১৮ ব্যক্তিকে জরিমানা ও দুজনকে কারাদণ্ড প্রদান করা হয়।

সোমবার (১৬ নভেম্বর) সুনামগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশনায় দিনব্যাপী টাস্কফোর্সের এই অভিযানে নেতৃত্ব দেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হান কবির।

জানা গেছে, উপজেলার জাদুকাটা নদীতে সীমানার বাইরে থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও সেইভ মেশিন ব্যবহার করার অভিযোগে ১০ মামলায় ১৬ ব্যক্তিকে ৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আরও ২টি মামলায় নদীর অননোমোদিত স্থান থেকে বালু উত্তোলনের অভিযোগে ২ ব্যক্তির প্রত্যেককে ১ লাখ করে মোট ২ লাখ টাকা জরিমানাসহ ৩ মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানা অনাদায়ে তাদেরকে আরও ২০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানকালে সেভ মেশিনগুলো বিনষ্ট করা হয়েছে।

এসময় তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ তরফদার, পরিবেশ অধিদপ্তর, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হান কবির জেল-জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিবেশ ও নদী রক্ষায় জেলা প্রশাসকের নির্দেশনায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেওয়া হবে না। অন্যায়কারী যত বড় শক্তিশালী হউক তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD