বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:১৯ অপরাহ্ন

শিরোনাম ::
আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮ শাবি থেকে জাতিকে যোগ্য নেতৃত্ব উপহার দিতে চাই : উপাচার্য নাইজেরিয়ায় বাসে আগুন ধরিয়ে ৩০ যাত্রীকে হত্যা দোয়ারায় বিদেশি মদসহ আটক ১ সিলেটে পানিতে ডুবে প্রতিবন্ধী যুবতীর মৃত্যু এবার ‘ঘর’ থেকেও বহিষ্কার তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ জাতির পিতার আদর্শে তরুণ প্রজন্মকে প্রস্তুত করতে যুবলীগকে আহ্বান প্রধানমন্ত্রীর কিডনি রোগীরা কী খাবেন না? ‘যতোদিন বেঁচে থাকবো ততোদিন মানুষের জন্য কাজ করতে হবে’
cloudservicebd.com

সিলেটে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান শুরু আজ

sylhet hsc 2111160802 - BD Sylhet News

বিডি সিলেট ডটকম :: কোভিড-১৯ টিাকার আওতায় আসছে সিলেটের প্রায় ৬৭ হাজার এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী। বুধবার থেকে তাদের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) সিলেট অঞ্চল ও সিভিল সার্জন অফিস।

বুধবার সিলেট ও হবিগঞ্জে টিকাদান শুরু হবে। বৃহস্পতিবার থেকে সুনামগঞ্জ ও মৌলভীবাজারের পরীক্ষার্থীদের টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে সিলেট শিক্ষাবোর্ডের আওতাধীন প্রতিটি উপজেলার পরীক্ষার্থীরা টিকার আওতায় আসবে। পরীক্ষা শুরুর আগে সব পরীক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়া হবে।

মাউশি সিলেট অঞ্চল সূত্রে জানা গেছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের টিকার আওতায় আনতে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। এরই মধ্যে সিলেট শিক্ষাবোর্ডের আওতাধীন সব কলেজের পরীক্ষার্থীদের তালিকা সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে। এইচএসসি পরীক্ষার জন্য যারা ফরম পূরণ করেছে তাদেরই টিকা দেওয়া হবে। পরীক্ষার্থীদের নির্ধারিত দিনে কেন্দ্রে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি প্রদর্শন করে টিকা গ্রহণ করতে হবে। পাশাপাশি নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে নমুনা টিকা কার্ড সংগ্রহ করে ওই কার্ড পূরণ করে সঙ্গে নিয়ে আসতে হবে। পরে সুরক্ষা অ্যাপে নিবন্ধন সাপেক্ষে তারা টিকার সনদ পাবে।

সিলেট শিক্ষা অফিস জানায়, বুধবার থেকে সিলেট সরকারি মহিলা কলেজ কেন্দ্রে কয়েকটি বুথের মাধ্যমে সিটি কর্পোরেশন এলাকার শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে। পরবর্তীতে উপজেলা পর্যায়ে টিকার ব্যবস্থা করা হবে। তবে পরীক্ষার্থীরা কোন কেন্দ্র থেকে টিকা গ্রহণ করবে তা নিজ প্রতিষ্ঠানকে জানিয়ে দেবে জেলা শিক্ষা অফিস।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. আব্দুল মান্নান খান বলেন, সিলেট শিক্ষাবোর্ডের ৬৭ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর আগেই টিকার আওতায় আনা হবে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, আপাতত সিলেটে একটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা প্রদান করা হবে। পরবর্তীতে প্রয়োজনে কেন্দ্র বাড়ানো হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD