শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:০৬ অপরাহ্ন

শিরোনাম ::
যেকোনো মূল্যে বৈশ্বিক শান্তি বজায় রাখার আহ্বান রাষ্ট্রপতির ওসমানীনগরে বিয়ের জন্য শিশু অপহরণ, তরুণী গ্রেফতার সিলেটে আপত্তিকর অবস্থায় ধরা সেই নারী পুলিশ ক্লোজড বড়লেখায় সড়ক দুর্ঘটনায় আহত গণেশের পাশে নিসচা’র নেতৃবৃন্দ নবীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ১ রবিবার থেকে সারাদেশে ফের শুরু টিসিবির পণ্য বিক্রি মালয়েশিয়ায় খালি হচ্ছে নেপালি গার্ড, দুয়ার খুলছে বাংলাদেশিদের শেখ মণির জন্মদিনে জেলা যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আয়রনের অভাব পূরণে করণীয় ৬৬ বছর বয়সে বধূ সেজে ভাইরাল নায়িকা রোজিনা সিলেটে আ.লীগের বিদ্রোহী আরও ৫ নেতা বহিষ্কার যেসব নামাজে ৫০ বছরের গুনাহ মাফ হয় মেসির চার তারকা হোটেল ভাঙার নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ ৮০০ কিলোমিটার দূরে, বাড়লো সতর্ক সংকেত
cloudservicebd.com

বিশ্বকাপে ক্রোয়েশিয়া

1636956474.croatia - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক :: কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিট কাটতে ক্রোয়েশিয়ার সামনে জয়ের বিকল্প ছিল না। তবে ড্র করলেই চলে যেত রাশিয়া।

এমন সমীকরণে মারাত্মক ভুল কর বসল গত বিশ্বকাপের আয়োজকরা। সেইসঙ্গে বিশ্বকাপে জায়গা করে নিল ক্রোয়েশিয়া। রাশিয়ার শেষদিকের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছেন মদ্রিচরা।
রোববার নিজেদের মাঠে ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ‘এইচ’ গ্রুপে শেষ রাউন্ডে রাশিয়াকে আমন্ত্রণ জানায় ক্রোয়েশিয়া।

খেলার ৮১তম মিনিটে বাম দিক থেকে ক্রোয়েশিয়ার এক খেলোয়াড় ক্রস বাড়ান রাশিয়ার ডি-বক্সে। দুই ক্রোয়াট খেলোয়াড়ের মাঝে ফাঁকায় পড়া বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই পাঠান ফেদর কুদ্রিয়াশভ। এই গোলেই ক্রোয়াটদের বিশ্বকাপ নিশ্চিত হয়ে যায়।

গ্রুপের শীর্ষে থেকে আগামী বিশ্বকাপে খেলা নিশ্চিত করা ক্রোয়েশিয়া ১০ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট পেল । ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে রাশিয়া। গত বিশ্বকাপের আয়োজক দেশটিকে খেলতে হবে প্লে-অফে।

বাছাইয়ে ইউরোপ অঞ্চলের ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি পাবে ২০২২ কাতার বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD