বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

শিরোনাম ::
স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে হোয়াটসঅ্যাপ চ্যাট কোরআনের ৪ উপদেশেই মিলবে জীবনের সফলতা! অন্যায় করলে শেখ হাসিনা কঠিনভাবে অ্যাকশন নেন : পরিকল্পনামন্ত্রী সিলেটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আরব আমিরাতে চালু হচ্ছে রেলপথ মুরাদ বিদেশে যাবেন, না দেশে থাকবেন, সেটা তার ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে চোখে টর্চলাইটের আলো ফেলা নিয়ে সংঘর্ষ, আহত ৫০ প্রতিটি ঘরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : রাষ্ট্রপতি ছয় মাস ঢাকার রানওয়ে রাতে বন্ধ, জরুরি অবতরণ সিলেটে আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল
cloudservicebd.com

ফেসবুকে ‘শপস ইন গ্রুপস’ চালু

image 487423 1636955253 - BD Sylhet News

আইটি ডেস্ক :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেটা নামকরণের পর থেকে ব্যবসা ও নির্মাতাদের জন্য নতুন নতুন শপিং টুল নিয়ে আসছে। প্রতিষ্ঠানটি, ব্র্যান্ডের পর এবার ক্ষমতায়ন ঘটাচ্ছে গ্রুপ অ্যাডমিনদের।

এবার সেই পরিপ্রেক্ষিতে ‘শপস ইন গ্রুপস’ চালু করেছে। পাশাপাশি পরীক্ষা করে দেখছে নির্মাতাদের জন্য পণ্য পরামর্শ ও ‘লাইভ শপিং’। নতুন এ ফিচারের মাধ্যমে ফেসবুকের গ্রুপের অ্যাডমিনরা নিজেদের সংশ্লিষ্ট ফেসবুক পেজে অনলাইন স্টোর স্থাপন করতে পারবেন। আয় হওয়া অর্থ কোনো অলাভজনক খাতে যাবে, নাকি তাদের হাতে আসবে, তা ঠিক করে দিতে পারবেন তারা। এমনটাই জানিয়েছেন ফেসবুকের মালিক প্রতিষ্ঠান মেটা’র ‘প্রডাক্ট ম্যানেজমেন্ট’ বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইউলি কেওন কিম।

এক প্রতিবেদন বলছে, এ মাসের শুরুতে ফেসবুক কমিউনিটিস সামিটে ‘শপস’, ‘ফান্ডরেইজার’স’ এবং ‘সাবস্ক্রিপশন’-এর মতো ‘গ্রুপ মনিটাইজেশন’ ফিচারটি আনার ঘোষণা দিয়েছিল ফেসবুক। ফেসবুকে ‘লাইভ শপিং’ ফিচার আগে থেকেই রয়েছে। কিন্তু এটিকে এতদিন ব্র্যান্ড ও নির্মাতাদের অংশীদারিত্বেই বেশি দেখা যেত। এখন এ সম্পর্কিত নতুন এক ফিচারের পরীক্ষা শুরু করেছে অ্যাপটি। প্রভাবকদের পণ্য বিক্রি দেখার জন্য ভক্তদের অন্য পেজে ডাকার বদলে নির্মাতা ও ব্র্যান্ড এখন নিজ নিজ পেজে ‘ক্রস-স্ট্রিম’ করতে পারবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD