রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ফিজিওথেরাপির আড়ালে দেহ ব্যবসা!  ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশে জড়ো, অস্ত্রসহ ৩১ যুবক আটক সাঁতার কেটে সিলেটে এসে ধরা পড়লো ভারতীয় নাগরিক বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী দেখা করতে এসে ধরা, কোটি টাকার কাবিনে সমাধান কাশি থেকে রোগ নির্ণয় করবেন যেভাবে বিদেশিদের জন্য ওমরাহ পালনে যে নতুন নিয়ম পরকীয়া ঠেকাতে স্ত্রী অদল-বদল করা হয় যেখানে যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মৃত্যু তৃতীয় ধাপের এক হাজার ইউপিতে ভোট গ্রহণ আজ ‘আটক হেফাজত নেতাদের মুক্তি আমাদের হাতে নেই, বিচার বিভাগের হাতে’ আমি টাকা পাচার করি না, কারা করে কীভাবে জানব : অর্থমন্ত্রী ইউপি নির্বাচনে দায়িত্ব পালনে এসএমপির ব্রিফিং প্যারেড সরকার কৃষিখাতে ভর্তুকি দেওয়ায় কৃষি উৎপাদন বৃদ্ধি পেয়েছে : এমপি হাবিব দোয়ারায় বসতঘরে অগ্নিকাণ্ড, দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
cloudservicebd.com

প্রথমবারের মতো আইওরার চেয়ারম্যান হচ্ছে বাংলাদেশ

image 486818 1636803853 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: ভারত মহাসাগরের উপকূলীয় দেশগুলোর সহযোগিতা সংস্থা ইন্ডিয়ান ওশেন রিম অ্যাসোসিয়েশনের (আইওরা) চেয়ারম্যান হতে যাচ্ছে বাংলাদেশ।

২৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ২৩ জাতি জোটের চেয়ার হচ্ছে বাংলাদেশ। আগামী ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠেয় আইওরার কাউন্সিল অব মিনিস্টার সভায় বর্তমান চেয়ার সংযুক্ত আরব আমিরাতের কাছ থেকে এই দায়িত্ব গ্রহণ করবে বাংলাদেশ।

আইওরার ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব খোরশেদ আলম সাংবাদিকদের বলেন, আমরা প্রথমবারের মতো চেয়ার হতে যাচ্ছি। এবারের ২১তম মিনিস্টার সভায় এই দায়িত্ব হস্তান্তর করা হবে।

জানা গেছে, আগামী ১৫ ও ১৬ নভেম্বর সিনিয়র অফিসিয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। এরপর ১৭ নভেম্বর মিনিস্টার পর্যায়ের বৈঠক হবে। এবারের অনুষ্ঠানে সশরীরে ১২ জন মন্ত্রীসহ ৮২ জন কর্মকর্তা যোগ দেবেন। এ ছাড়া ভার্চুয়ালিও অনেকে যোগ দেবেন।

বাণিজ্য ও বিনিয়োগ, মৎস্য ব্যবস্থাপনা, দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা, পর্যটন ও সাংস্কৃতিক বিনিময়, সুনীল অর্থনীতি, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি সহযোগিতা এবং প্রাতিষ্ঠানিক ব্যবস্থা ও সম্পৃক্ততার ক্ষেত্র বৃদ্ধির বিষয় নিয়ে সভায় আলোচনা হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD