রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

শিরোনাম ::
পাথরবোঝাই লরির সঙ্গে শববাহী ট্রাকের সংঘর্ষ, নিহত ১৮ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সিলেটে ফিজিওথেরাপির আড়ালে দেহ ব্যবসা!  ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশে জড়ো, অস্ত্রসহ ৩১ যুবক আটক সাঁতার কেটে সিলেটে এসে ধরা পড়লো ভারতীয় নাগরিক বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী দেখা করতে এসে ধরা, কোটি টাকার কাবিনে সমাধান কাশি থেকে রোগ নির্ণয় করবেন যেভাবে বিদেশিদের জন্য ওমরাহ পালনে যে নতুন নিয়ম পরকীয়া ঠেকাতে স্ত্রী অদল-বদল করা হয় যেখানে যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মৃত্যু তৃতীয় ধাপের এক হাজার ইউপিতে ভোট গ্রহণ আজ ‘আটক হেফাজত নেতাদের মুক্তি আমাদের হাতে নেই, বিচার বিভাগের হাতে’ আমি টাকা পাচার করি না, কারা করে কীভাবে জানব : অর্থমন্ত্রী ইউপি নির্বাচনে দায়িত্ব পালনে এসএমপির ব্রিফিং প্যারেড
cloudservicebd.com

আয়ারল্যান্ডের মাঠে রোনালদোদের হোঁচট

301694 Atik 3 - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক :: পর্তুগালের সামনে নিশ্চিতভাবেই দুর্বল প্রতিপক্ষ আয়ারল্যান্ড। শক্তি-সামর্থ্যে এগিয়ে থেকেও আইরিশদের বাধা টপকাতে পারলো না ক্রিস্টিয়ানো রোনালদোর দল, প্রতিপক্ষের মাঠে খেয়েছে হোঁচট। আয়ারল্যান্ডের আভিভা স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে গোল শূন্য ড্রয়ের স্বাদ পেয়েছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।

কাতার বিশ্বকাপের মূলপর্বে সরাসরি জায়গা করে নেয়ার জন্য পর্তুগিজদের জয় প্রয়োজন ছিল। কিন্তু আয়ারল্যান্ড পয়েন্টে ভাগ বসানোয় বিশ্বকাপের টিকিট পেতে আরও একটি পয়েন্ট প্রয়োজন রোনালদোদের। আগামী ১৪ই নভেম্বর সার্বিয়ার বিপক্ষে খেলবে পর্তুগাল। বাছাইপর্বে এটি তাদের শেষ ম্যাচ। এ ম্যাচ থেকে রোনালদোরা এক পয়েন্ট মানে ড্র করলেও মূল পর্বে চলে যাবে। আর যদি হেরে যায় তাহলে খেলতে হবে প্লে অফ।

ঘরের মাঠে পর্তুগালের সঙ্গে সমান তালে লড়াই করেছে আয়ারল্যান্ড। ৫১ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে ১২টি শট নেয় পর্তুগাল। লক্ষ্যে ছিল ৩টি। অপরদিকে ৪৯ শতাংশ বল দখলে রেখে আয়ারল্যান্ডও ১২টি শট নেয়, লক্ষ্যে ছিল ২টি।

চতুর্দশ মিনিটে প্রথম সুযোগ পায় পর্তুগাল। দুরূহ কোণ থেকে আন্দ্রে সিলভার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক। সপ্তদশ মিনিটে দূর থেকে রোনালদোর শট ঠেকান এক ডিফেন্ডার।
২৬তম মিনিটে প্রথমবার উল্লেখযোগ্য আক্রমণ করে আয়ারল্যান্ড। ক্যালাম রবিনসনের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিও।

বিরতির আগে আরেকটি ভালো সুযোগ পায় স্বাগতিকরা। রবিনসনের ক্রসে কাছ থেকে চিদোজি ওগবেনের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।
৬৮তম মিনিটে অল্পের জন্য গোল পাননি রোনালদো। সিলভার ডি-বক্সে বাড়ানো ক্রসে ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ডের হেডে বল পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। ৭৯তম মিনিটে তার আরেকটি শটও অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।

৮১তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পর্তুগাল। ৮ মিনিটের মধ্যে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পেপে।
যোগ করা সময়ের শেষ মুহূর্তে রোনালদোর নেয়া শট ঠেকিয়ে পর্তুগালকে জয় বঞ্চিত করেন আইরিশ গোলরক্ষক গ্যাভিন বাজুনু।
পয়েন্ট হারালেও গ্রুপের শীর্ষে উঠেছে পর্তুগাল। সাত ম্যাচে তাদের সমান ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সার্বিয়া।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD