বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

শিরোনাম ::
স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে হোয়াটসঅ্যাপ চ্যাট কোরআনের ৪ উপদেশেই মিলবে জীবনের সফলতা! অন্যায় করলে শেখ হাসিনা কঠিনভাবে অ্যাকশন নেন : পরিকল্পনামন্ত্রী সিলেটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আরব আমিরাতে চালু হচ্ছে রেলপথ মুরাদ বিদেশে যাবেন, না দেশে থাকবেন, সেটা তার ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে চোখে টর্চলাইটের আলো ফেলা নিয়ে সংঘর্ষ, আহত ৫০ প্রতিটি ঘরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : রাষ্ট্রপতি ছয় মাস ঢাকার রানওয়ে রাতে বন্ধ, জরুরি অবতরণ সিলেটে আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল
cloudservicebd.com

আবুধাবি ‘সঙ্গীতের শহর’ হিসেবে ভূষিত

image 485877 1636571631 - BD Sylhet News

ওবায়দুল হক :: সংযুক্ত আরব আমিরাত এখন যুক্তরাজ্যের লিভারপুল, নিউজিল্যান্ডের অকল্যান্ড, স্পেনের সেভিলা এবং ভারতের চেন্নাইয়ের টেকসই উন্নয়ন পরিকল্পনার সঙ্গে সঙ্গীত সৃজনশীলতার কেন্দ্রবিন্দু হিসেবে অধিষ্ঠিত হয়েছে।

ইউনেস্কো ক্রিয়েটিভ সিটিস নেটওয়ার্ক কর্তৃক আবুধাবিকে আনুষ্ঠানিকভাবে ‘সঙ্গীতের শহর’ হিসেবে নামকরণ করা হয়েছে।

জাতিসংঘের শিক্ষা, বৈজ্ঞানিক ও সাংস্কৃতিক সংস্থা (ইউনেস্কো) সৃজনশীলতাকে তাদের টেকসই নগর উন্নয়ন পরিকল্পনার একটি প্রধান কারণ হিসেবে স্বীকৃতি দেয়।

আবুধাবির সংস্কৃতি ও যুবমন্ত্রী নওরা বিনতে মোহাম্মদ আল কাবি বলেন, আবুধাবির অর্জন আমাদের সাংস্কৃতিক ও সৃজনশীল শিল্পের বিকাশে এবং সংযুক্ত আরব আমিরাতকে সৃজনশীলতার অন্যতম প্রধান আঞ্চলিক কেন্দ্রে পরিণত করার সাফল্যকে শক্তিশালী করে। আবুধাবি ইউনেস্কো ক্রিয়েটিভ সিটিস নেটওয়ার্কে যোগদান করায় আমরা গর্বিত।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের তিনটি স্বতন্ত্র সৃজনশীল শহর রয়েছে, যা বিশ্বব্যাপী সাংস্কৃতিক এবং সৃজনশীলতার মানচিত্রে দেশের অবস্থানকে শক্তিশালী করতে অবদান রাখে।

সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন অংশে গীতিকবিতার পাশাপাশি আমিরাতি সঙ্গীত ঐতিহ্য বিকাশ লাভ করেছে। এই সঙ্গীত ঐতিহ্যগুলো আমিরাতের গর্বের গল্প বলে।

ডিসিটি আবুধাবির চেয়ারম্যান মোহাম্মদ খলিফা আল মুবারক বলেন, প্রথাগত গাওয়া কবিতা পরিবেশন, প্রাচীন যন্ত্র থেকে আধুনিক সঙ্গীত ও আবুধাবির একটি অনন্য সঙ্গীতের ধারা রয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD