বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

শিরোনাম ::
আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮ শাবি থেকে জাতিকে যোগ্য নেতৃত্ব উপহার দিতে চাই : উপাচার্য নাইজেরিয়ায় বাসে আগুন ধরিয়ে ৩০ যাত্রীকে হত্যা দোয়ারায় বিদেশি মদসহ আটক ১ সিলেটে পানিতে ডুবে প্রতিবন্ধী যুবতীর মৃত্যু এবার ‘ঘর’ থেকেও বহিষ্কার তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ জাতির পিতার আদর্শে তরুণ প্রজন্মকে প্রস্তুত করতে যুবলীগকে আহ্বান প্রধানমন্ত্রীর কিডনি রোগীরা কী খাবেন না? ‘যতোদিন বেঁচে থাকবো ততোদিন মানুষের জন্য কাজ করতে হবে’
cloudservicebd.com

শীর্ষস্থান হারালেন সাকিব

301540 Atik 2 - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক :: আবারও টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব আল হাসান। গত সপ্তাহেও মোহাম্মদ নবীর সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন এই বাংলাদেশি সুপারস্টার। নতুন প্রকাশিত তালিকায় এককভাবে শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তান অধিনায়ক নবী।

চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি সাকিব। আগের সপ্তাহে তার রেটিং পয়েন্ট ছিল ২৭১। এখন ১১ পয়েন্ট কমে হয়েছে ২৬০। অন্যদিকে সুপার টুয়েলভে আফগানিস্তানের সবগুলো ম্যাচ খেললেও ৬ রেটিং পয়েন্ট হারিয়েছেন নবী। তবুও সাকিবের চেয়ে ৫ পয়েন্ট (২৬৫) এগিয়ে রয়েছেন তিনি।
অলরাউন্ডারের তালিকায় উন্নতি হয়েছে অস্ট্রেলিয়াল দুুই ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শের। ম্যাক্সওয়েল ৩ ধাপ এগিয়ে আছেন চারে এবং পাঁচ ধাপ এগিয়ে নবম স্থানে উঠে এসেছেন মার্শ।

সাকিব আল হাসানের ঠিক পরেই, অর্থাৎ তিনে রয়েছে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ডেভিড মালানের দ্বিতীয় স্থানও অপরিবর্তিত রয়েছে। চার ধাপ পিছিয়ে আট নম্বরে অবস্থান করছেন ভারতের সদ্য সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার ব্যাটার এইডেন মার্করাম ৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন তালিকার তিনে। তার সতীর্থ রাসি ফন ডার ডুসেন ৬ ধাপ এগিয়ে ঢুকে গেছেন সেরা দশে।

বোলারদের তালিকায় শীর্ষ চারজন অপরিবর্তিত রয়েছেÑ শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি, ইংল্যান্ডের আদিল রশিদ ও আফগানিস্তানের রশিদ খান। বোলারদের র‌্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড। ১১ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা অষ্টম স্থানে আছেন এই পেসার। তার সতীর্থ অ্যাডাম জাম্পা রয়েছেন পাঁচে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD