বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

শিরোনাম ::
কোরআনের ৪ উপদেশেই মিলবে জীবনের সফলতা! অন্যায় করলে শেখ হাসিনা কঠিনভাবে অ্যাকশন নেন : পরিকল্পনামন্ত্রী সিলেটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আরব আমিরাতে চালু হচ্ছে রেলপথ মুরাদ বিদেশে যাবেন, না দেশে থাকবেন, সেটা তার ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে চোখে টর্চলাইটের আলো ফেলা নিয়ে সংঘর্ষ, আহত ৫০ প্রতিটি ঘরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : রাষ্ট্রপতি ছয় মাস ঢাকার রানওয়ে রাতে বন্ধ, জরুরি অবতরণ সিলেটে আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮
cloudservicebd.com

৯ বছরের শিশুর বুদ্ধিতে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পেল বাবা-মা

FB IMG 1636255662082 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ 

ঝড়ের কারণে বিদ্যুৎ ছিল না বাড়িতে। বিদ্যুৎ সমস্যা দূর করতে জেনারেটর ভাড়া করেছিলেন এক দম্পতি। কিন্তু সেই জেনারেটরই যে কাল হবে তা ভাবতেই পারেননি তারা।

জেনারেটর থেকে নির্গত বিষাক্ত কার্বন মনোঅক্সাইড গ্যাসে প্রাণ যেতে বসেছিল তাদের। তবে নয় বছরের মেয়ের সময়োচিত ও বুদ্ধিদীপ্ত পদক্ষেপে প্রাণে বেঁচে যান তারা।

সিএনএন বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ব্রকটনে চলতি বছরের ২৮ অক্টোবরে এই ঘটনা ঘটে।

সিএনএনকে জেলিন বারবোসা ব্রান্ডাও নামের ওই শিশুটি জানায়, ওইদিন রাতে ঘুমাতে চলে গিয়েছিল সে। হঠাৎ বাবার চিৎকার শুনে দৌঁড়ে বাবার কাছে গিয়ে দেখে, তার মা অচেতন হয়ে গেছে। বাবাও আস্তে আস্তে নিস্তেজ হয়ে যাচ্ছিলেন।

এ সময় বাবার মোবাইল ফোন নিয়ে জরুরি সেবার নম্বরে ফোন দিতে গিয়েছিল সে। কিন্তু বাবার আইফোন ফেস লক করা ছিল। এই পরিস্থিতিতেও বুদ্ধি হারায়নি জেলিন। বাবার মুখের কাছে ফোন ধরে ফোনটি আন লক করে জরুরি পরিষেবায় ফোন দেয় সে।

এর পর সাত বছর বয়সী বোনকে নিয়ে প্রতিবেশীদের কাছে সাহায্য চাইতে যায় জেলিন। পরে তার বাবা-মাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। জেলিনের তাৎক্ষণিক নেওয়া সিদ্ধান্তই তার বাবা-মায়ের প্রাণ বাঁচিয়েছে বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

মার্কিন কনজিউমার প্রোডাক্টস সেফটি কমিশন সতর্ক করেছে যে, বাতাসে ১৫০ থেকে ২০০ পিপিএমের উপরে কার্বন মনোঅক্সাইডের উপস্থিতর কারণে সাময়িকভাবে জ্ঞান হারানো থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত হতে পারে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD