রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

শিরোনাম ::
পাথরবোঝাই লরির সঙ্গে শববাহী ট্রাকের সংঘর্ষ, নিহত ১৮ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সিলেটে ফিজিওথেরাপির আড়ালে দেহ ব্যবসা!  ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশে জড়ো, অস্ত্রসহ ৩১ যুবক আটক সাঁতার কেটে সিলেটে এসে ধরা পড়লো ভারতীয় নাগরিক বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী দেখা করতে এসে ধরা, কোটি টাকার কাবিনে সমাধান কাশি থেকে রোগ নির্ণয় করবেন যেভাবে বিদেশিদের জন্য ওমরাহ পালনে যে নতুন নিয়ম পরকীয়া ঠেকাতে স্ত্রী অদল-বদল করা হয় যেখানে যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মৃত্যু তৃতীয় ধাপের এক হাজার ইউপিতে ভোট গ্রহণ আজ ‘আটক হেফাজত নেতাদের মুক্তি আমাদের হাতে নেই, বিচার বিভাগের হাতে’ আমি টাকা পাচার করি না, কারা করে কীভাবে জানব : অর্থমন্ত্রী ইউপি নির্বাচনে দায়িত্ব পালনে এসএমপির ব্রিফিং প্যারেড
cloudservicebd.com

সিলেট কেন্দ্রীয় কারাগারে ‘স্বপ্নপুরী শিশু কর্ণার’ স্থাপন

22 3 - BD Sylhet News

বিডি সিলেট ডটকম :: কারাভোগকারী মায়েদের সাথে কারাগারে অবস্থানরত নিরপরাধ শিশুদের বিনোদনের জন্যে সিলেট কেন্দ্রীয় কারাগারে ‘স্বপ্নপুরী শিশু কর্ণর’ নামে শিশুদের একটি বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে।

অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থা সিলেটের উদ্যোগে প্রতিষ্ঠিত এ কর্নারে শিশুদের জন্যে খেলনা হাঁস, বল হাউস, ওয়াকারসহ বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী রয়েছে। অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থা সিলেট-এর বার্ষিক সাধারণ সভায় এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সংস্থার বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) মামুনূর রশীদ বলেন, অপরাধের মতো সামাজিক ব্যাধিতে মানুষ নানা কারণে জড়িয়ে পড়ে। মন্দ পরিবেশ ও অসৎ সঙ্গের কারণে অথবা সজ্ঞানেও কেউ কেউ অপরাধে জড়িয়ে পড়তে পারে। এজন্যে শুধু শাস্তি নয় অপরাধীদেরকে সংশোধনের মাধ্যমে সমাজের মূলধারাতে নিয়ে আসতে হবে।

সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার মো. তমির হোসেন চৌধুরীর পরিচালনায় সভায় আলোচনায় অংশ নেন সাবেক জাতীয় সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, সংস্থার সহ-সভাপতি সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন, আইন সহায়তা সম্পাদক এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন, সহ-সাধারণ সম্পাদক মো. আজহার উদ্দিন জাহাঙ্গীর, মো. নাজিম উদ্দিন, কোষাধ্যক্ষ মো. মোস্তফা কামাল, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজিম উদ্দিন, নির্বাহী সদস্য মো. আবুল কালাম, মিসেস হেলেন আহমদ, সালমা বাছিত, সাজ্জদাদুর রহমান সুজ্জাদ, আব্দুল বাতিন ফয়সল, সোয়েব আহমদ, জীবন সদস্য সেলিম আউয়াল, সৈয়দ মতাহির আলী, মো. সালেহ আহমদ প্রমুখ।

সভায় জানানো হয়, ৩২জন শিশুকে বিকল্প পন্থায় বিভিন্ন থানা থেকে তাদের পরিবারে পুনর্বাসন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ১৯ শিশুকে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র খাদিম নগর, সিলেট-এ এবং ১০ জন শিশুকে সেফহোম বাগবাড়ি সিলেট-এ নিরাপদে রাখা হয়। পরবর্তীতে বিজ্ঞ আদালতের মাধ্যমে তাদেরকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়। এছাড়া সংস্থার উদ্যোগে কারাগারে কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমও পরিচালিত হচ্ছে।

বার্ষিক সভার শেষ পর্যায়ে অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থা সিলেটের পক্ষ থেকে সদ্য কারামুক্ত শারমিন বেগম নামে একজন অসহায় কিশোরীকে সেলাই মেশিন প্রদান করা হয়। মেশিনটি তার হাতে তুলে দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও উপ-পরিচালক স্থানীয় সরকার (উপ-সচিব) মামুনুর রশীদসহ অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থার সদস্যবৃন্দ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD