শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

রমজানে অসহায়দের ঘরে খাদ্যসামগ্রী নিয়ে প্রতিদিনই ছুটছে সিলেট জেলা পুলিশ

20200429 004127 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ প্রতিবেদক :: করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের।করোনা বিপর্যয়ে আইনশৃঙ্খলা রক্ষা এবং জনগণকে সচেতন করার পাশাপাশি খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছে সিলেট জেলা পুলিশ। জেলা লকডাউন থাকায় অসহায়দের ঘরে খাদ্যসামগ্রী নিয়ে তারা প্রতিদিনই ছুটছে জেলার এক উপজেলা থেকে অন্য উপজেলায়।

এখানেই শেষ নয়, করোনা পরিস্থিতিতে কোন মানুষ ক্ষুধার জ্বালায় যেন কষ্ট না করে এজন্য ফোনকলের মাধ্যমে ত্রাণ সেবা কার্যক্রম শুরু করে জেলা পুলিশ। তাদের নির্ধারিত নাম্বারে কল দিলেই পৌঁছে দেয়া হয় প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। ফোন কলের মাধ্যমে সিলেট জেলার বিভিন্ন থানা এলাকায় নীরবে নিভৃতে যাচাই-বাছাই পূর্বক এমনিভাবে চলছে জেলা পুলিশের মানবিক কাজকর্ম।

 

আর এ মানবিক কাজের মূল উদ্যোক্তা হিসেবে আছেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

মানবিক কার্যক্রমের ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলে ফোনকলে পাওয়া ঠিকানায় খাদ্যসামগ্রী বিতরণ। সারাদিনের এ কার্যক্রমে ১৫০টি পরিবারে খাদ্যসামগ্রী তুলে দেয় সিলেট জেলা পুলিশ।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, চিড়া ১ কেজি, মুড়ি ১ কেজি, ছোলা ১ কেজি এবং গুড়, সাবানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য।

 

এ ব্যাপারে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, করোনার মহামারিতে সিলেট জেলা পুলিশ প্রথম থেকে অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে। সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে জেলা পুলিশ। বেকার হয়ে পড়া অনেক মধ্যবিত্ত ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারে না তাদের জন্য খোলা হয়ে হয়েছে ফোনকলে খাদ্য সহায়তা কার্যক্রম। কোনো মানুষ যেন না খেয়ে থাকে তার জন্য সাধ্য অনুযায়ী কাজ করে যাচ্ছে জেলা পুলিশ।

তিনি আরও বলেন,করোনা পরিস্থিতির উন্নতি না হলে সিলেট জেলা পুলিশের এমন মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD