বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

জ্ঞানের সঙ্গে সঙ্গে মূল্যবোধেরও শিক্ষা দিতে হবে : শিক্ষামন্ত্রী

1635499282.254 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের এগিয়ে যেতে হলে তথ্যপ্রযুক্তি অপব্যবহার রোধ করতে হবে। সবকিছুর ভাল-মন্দ দুটি দিক থাকে।

মাথা ব্যথা হলে মাথা কেটে ফেলা হয় না। ওষুধ খেয়ে সারাতে হয়।
শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান ও আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রযুক্তির অপব্যবহার রোধে পারিবারিক, সামাজিক, শিক্ষাব্যবস্থা ও রাজনীতিসহ সব ক্ষেত্রে সচেতনতা তৈরি করতে হবে। আমাদের নতুন প্রজন্ম যেন তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানের সঠিক ব্যবহার করে। এগুলোর যেন অপব্যবহার না হয়। এজন্য জ্ঞানের সঙ্গে সঙ্গে মূল্যবোধেরও শিক্ষা দিতে হবে।

দীপু মনি বলেন, আমাদের নতুন শিক্ষা কারিকুলাম তৈরি হচ্ছে। শিক্ষার্থীদের যদি মানবিকতা, সততা ও সহিষ্ণুতা না শেখানো হয়, তারা যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠবে না। আমরা অনেক সময় চিন্তা ছাড়া অনেক কিছু লিখে ফেলি। আমরা চাই, আমাদের শিক্ষার্থীরা সঠিকভাবে চিন্তা করতে শিখবে। তারপর এই ডিজিটাল ওয়ার্ল্ডে কথাবার্তা বলবে ও শেয়ার করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সাবেক মন্ত্রী শাহজাহান কামাল এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, সৈয়দা রুবিনা আক্তার মীরা এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেন আক্তার প্রমুখ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD