বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

ইরাকে আইএসের হামলা, নিহত ১১

Untitled 2 copy - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক :: ইরাকের পূর্বাঞ্চলে দিয়ালা প্রদেশের একটি গ্রামে আইএসের হামলায় অন্তত ১১ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও বহু মানুষ। দেশটির নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বুধবার (২৭ অক্টোবর) এ তথ্য জানিয়েছে।

মুকদাদিয়া শহরের কাছে আল-হাওয়াশা গ্রামে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে এ হামলা চালানো হয় বলে এক বিবৃতিতে জানায় যৌথ অপারেশন কমান্ড। পুলিশ জানিয়েছে, হামলাকারীরা বেশ কয়েকটি গাড়ি এবং আধা-স্বয়ংক্রিয় বন্দুক ব্যবহার করেছে।

আইএস যোদ্ধারা এর আগে গ্রামের দুই বাসিন্দাকে অপহরণ করে নিয়ে যায়। তারপর তাদের মুক্তিপণের দাবি পূরণ না হওয়ায় গ্রামে হামলা চালায়। হামলায় নিহত ও আহতরা সবাই বেসামরিক নাগরিক।

এক টুইটার বার্তায় প্রেসিডেন্ট বারহাম সালিহ এই হামলা ইরাককে অস্থিতিশীল করার ঘৃণ্য প্রচেষ্টা বলে নিন্দা করেছেন। তিনি বলেন, দেশের নিরাপত্তা আরও জোরদার করতে হবে। নিরাপত্তার ফাঁকগুলো খুঁজে বের করে সমাধান করতে হবে। আইএসের হুমকিকে গুরুত্বের সঙ্গে নিতে হবে।

২০১৭ সালে দেশটিতে আইএস ব্যাপকভাবে পরাজিত হওয়ার পর থেকে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলার ঘটনা বিরল। যদিও এই গোষ্ঠীর সদস্যরা স্লিপার সেলের মাধ্যমে ইরাকের বিভিন্ন এলাকায় বেশ সক্রিয়।

চলতি বছরের প্রথম দিকে জাতিসংঘ প্রকাশিত একটি প্রতিবেদনে দেখা যায়, ১০ হাজার আইএস যোদ্ধা ইরাক এবং সিরিয়াজুড়ে এখনো সক্রিয়। এরা প্রায়ই নিরাপত্তা বাহিনী, বিদ্যুৎকেন্দ্র এবং অন্যান্য অবকাঠামো লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।

গত জুলাই মাসে রাজধানী বাগদাদের উপকণ্ঠে একটি রাস্তার ধারে বোমা হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়। আহত হয় আরও কয়েক ডজন মানুষ। একটি জনাকীর্ণ বাজারে ওই হামলা চালানো হয়েছিল।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD