বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

চুল পড়া বন্ধের দুর্দান্ত উপায়

cu 2110211036 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: শীত কিংবা গরম যেকোনো ঋতুতেই চুল পড়ার সমস্যায় ভুগে থাকেন অনেকেই। এর জন্য দায়ী আমাদের অনিয়ন্ত্রিত জীবনযাপন। এছাড়া ধুলাবালি, রোদ, ঘাম, অস্বাস্থ্যকর খাবার ইত্যাদি এসব কারণে চুল পড়ার প্রবণতা বাড়ে। চুল পড়া কমাতে অনেকেই নানান পদ্ধতি অবলম্বন করেন। কিন্তু ঘরোয়া একটি উপকরণেই চুল পড়া রোধ করা সম্ভব।
সেই উপকারী উপকরণটি হচ্ছে রসুন। খাবারের স্বাদ বাড়াতেই শুধু নয়, রূপচর্চাতেও রসুনের ব্যবহার হয়ে থাকে। যা বেশ কার্যকরও। চুল পড়া কমাতেও রসুন দারুণ কাজ করে। শুধু চুল পড়া বন্ধ নয়, নতুন চুল গজাতেও কাজ করে রসুন। চলুন তবে জেনে নেয়া যাক চুলের যত্নে রসুনের দু’টি সহজ ব্যবহার সম্পর্কে-

রসুনের তেল

এই তেল তৈরি জন্য ৮ কোয়া রসুন, আধা কাপ অলিভ অয়েল ও ১টি পেঁয়াজ নিতে হবে। পেঁয়াজ ছোট টুকরা করে ব্লেন্ড করে নিতে হবে। এতে রসুন যোগ করে পুনরায় ব্লেন্ড করে পেস্ট তৈরি করতে হবে।

পরে কড়াইতে আধা কাপ অলিভ অয়েল গরম করে তাতে রসুন-পেঁয়াজের পেস্ট দিয়ে দিতে হবে। মাঝারি আঁচে এ পেস্ট জ্বাল দিতে হবে, যতক্ষণ না পর্যন্ত পেস্ট বাদামি বর্ণ ধারণ করে। বাদামি বর্ণ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ঠাণ্ডা করতে হবে। ঠাণ্ডা হয়ে গেলে পেস্টটি ছেকে তেল বের করে নিতে হবে। এ তেল মাথার ত্বকে ভালোভাবে ম্যাসাজ করতে হবে। এরপর ৩০-৪৫ মিনিট তেল মাথায় রেখে দেয়ার পর হারবাল শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিতে হবে। সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করতে হবে এই তেল।

রসুন-মধুর হেয়ার প্যাক

এই হেয়ার প্যাকটি তৈরি করতে প্রয়োজন হবে ৮ কোয়া রসুন ও ১ টেবিল চামচ মধু। প্রথমে রসুনের কোয়া থেকে রস বের করে মধুর সঙ্গে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি চুলের গোড়ায় ভালোভাবে ম্যাসাজ করে ২০ মিনিটের জন্য রেখে দিতে হবে। এরপর হালকা ধাঁচের কোনো শ্যাম্পু দিয়ে চুল ভালোভাবে ধুয়ে নিতে হবে। সপ্তাহে এই হেয়ার প্যাকটি ২-৩ দিন ব্যবহার করতে হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD