বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৫:০১ অপরাহ্ন

শিরোনাম ::
কোরআনের ৪ উপদেশেই মিলবে জীবনের সফলতা! অন্যায় করলে শেখ হাসিনা কঠিনভাবে অ্যাকশন নেন : পরিকল্পনামন্ত্রী সিলেটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আরব আমিরাতে চালু হচ্ছে রেলপথ মুরাদ বিদেশে যাবেন, না দেশে থাকবেন, সেটা তার ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে চোখে টর্চলাইটের আলো ফেলা নিয়ে সংঘর্ষ, আহত ৫০ প্রতিটি ঘরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : রাষ্ট্রপতি ছয় মাস ঢাকার রানওয়ে রাতে বন্ধ, জরুরি অবতরণ সিলেটে আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮
cloudservicebd.com

সিলেটে মহানগর যুবলীগের শান্তি ও সম্প্রীতি র‌্যালি অনুষ্ঠিত

DSC 0545 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ 

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে শান্তি ও সম্প্রীতি র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, বাংলাদেশের সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন এদেশকে একটি উন্নয়নশীল ও উন্নত দেশ বিনির্মানে দিনরাত কাজ করে যাচ্ছেন ঠিক এই সময়ে ধর্মকে কাজে লাগিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে একটি কুচক্রী মহল। দেশের অগ্রগতি ও উন্নয়ন বাধাগ্রস্ত করতে স্বাধীনতাবিরোধী কুচক্রী মহল আবারও ধর্ম ব্যবসায়ীদের মাঠে নামিয়েছে এদের ব্যাপারে সর্তক থাকতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে ‘রাজনৈতিকভাবে যারা ব্যর্থ হয়, তারাই যুগ যুগ ধরে ধর্ম ব্যবসায়ীদের ঢাল হিসেবে ব্যবহার করে। এবারও তা-ই করছে। ‘বাংলাদেশের মানুষ ধর্মপরায়ন কিন্তু ধর্মান্ধ নয়। ধর্মান্ধরা দল কিংবা ব্যক্তির নয়, দেশ ও জাতির শত্রু। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধান বিরোধীদের সম্পর্কে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।’ ‘অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের অগ্রযাত্রার পথে যারা বাধা সৃষ্টি করবে, তাদেরকে আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য প্রস্তুত থাকতে হবে। মৌলবাদ ও সাম্প্রদায়িক অপশক্তি মোকাবিলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান মানবিক যুবলীগের কর্ণধার শেখ ফজলে শামস পরশ ও বিপ্লবী সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে সিলেট মহানগর যুবলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।’

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্ম-বর্ণের মানুষ পারস্পরিক সহনশীলতা বজায় রেখে বসবাস করে আসছেন এবং ভবিষ্যতেও করবেন। দেশ ও জাতির সকল প্রয়োজনে অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি আমাদের ঐক্যবদ্ধ রেখেছে। এ অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি রক্ষায় আমরা দৃঢ়প্রতিজ্ঞ।

আমরা সম্প্রীতির বন্ধনে একসাথে বসবাস করছি। এই সম্প্রীতির বিনষ্ট করার ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। সব ধর্মের মূলকথা- শান্তি ও মানবতা। এই শান্তি এবং মানবতার লক্ষ্য নিয়েই বাংলাদেশ গড়ে উঠেছে। বাংলাদেশ এভাবে এগিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের পথে। এসময় সিলেট মহানগর যুবলীগের অন্তর্ভূক্ত ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD