বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে মতবিনিময় সভা

Screenshot 20211019 035753 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

জেলা প্রশাসনের উদ্যোগে সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতি ও আইনশৃঙ্খলা রক্ষায় রাজনৈতিক এবং ধর্মীয় নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলার জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এতে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ এবং মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি অধ্যাপক মোঃ জাকির হোসেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ এবং অতিরিক্ত উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সিলেট জেলা পুলিশ মোঃ মাহফুজ আফজাল।

সভায় আরো উপস্থিত ছিলেন শায়খুল হাদিস মাওলানা মহিবুল হক গাছবাড়ী, মুহতামিম জামিয়া ক্কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (রহ‌:) মাদ্রাসা ও সভাপতি উলামা পরিষদ, মাওলানা রেজাউল করিম জালালী, সহ-সভাপতি উলামা পরিষদ, মাওলানা আহমদ কবির, সাধারণ সম্পাদক উলামা পরিষদ, মাওলানা হাবিব আহমেদ শিহাব, সভাপতি, মহানগর জাতীয় ইমাম সমিতি, মাওলানা এহসান উদ্দিন, সভাপতি, জেলা জাতীয় ইমাম সমিতি, মাওলানা জালাল উদ্দিন ভূঁইয়া, সেক্রেটারি জেলা জাতীয় ইমাম সমিতি, মাওলানা সিরাজুল ইসলাম, সেক্রেটারি, মহানগর জাতীয় ইমাম সমিতি।

উক্ত সভায় উপস্থিত ছিলেন এ্যড. প্রদীপ কুমার ভট্টাচার্য, সভাপতি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সিলেট জেলা, কৃপেশ পাল, সাধারণ সম্পাদক, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সিলেট জেলা, এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, সভাপতি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সিলেট মহানগর শাখা, প্রদীপ দেব, সাধারণ সম্পাদক, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সিলেট মহানগর শাখা, গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, সভাপতি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখা, রঞ্জন ঘোষ, সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা শাখা, সুব্রত দেব, সভাপতি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট মহানগর শাখা, রজতকান্তি গুপ্ত, সাধারণ সম্পাদক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট মহানগর শাখা, চন্দ্রনাথা নন্দজী মহারাজ, অধ্যক্ষ, রামকৃষ্ণ মিশন ও আশ্রম, নবদ্বীপ দ্বীজ দাস ব্রহ্মচারী, অধ্যক্ষ, ইসকন সিলেট, বন্ধু প্রীতম ব্রহ্মচারী, অধ্যক্ষ, জগবন্ধু সুন্দর ধাম।
<span;>সভায় উপস্থিত সকল পক্ষ দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দ্রুত বিচার করার বিষয়ে একমত পোষণ করেন। এছাড়াও সকল ধর্মীয় ও রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ ও প্রশাসন মিলে সিলেটের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে এবং ধর্মীয় সম্প্রীতি সমুন্নত রেখে জনগনকে সচেতন করে একসাথে পথচলার অঙ্গীকার করেন। সভায় নিয়মিত আন্তঃধর্মীয় সংলাপ যেকোনো ধরনের ভুল বোঝাবুঝি এবং অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সহায়ক হবে মর্মে একমত পোষণ করা হয়। বড় বড় ধর্মীয় উৎসব গুলোর পূর্বে সকল ধর্মের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলে জেলা পর্যায়ে এবং প্রয়োজনে অঞ্চলভিত্তিক এ ধরনের সংলাপের বিষয়ে একমত পোষণ করেন। সভায় দল,মত, ধর্ম নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে যেকোনো ধরনের ষড়যন্ত্র কে সম্মিলিতভাবে প্রতিরোধ করার অঙ্গীকার ব্যক্ত করা হয়। এছাড়াও আগামী প্রজন্মকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও পরমতসহিষ্ণুতা বিষয়ে শিক্ষা দেওয়ার জন্য পাঠ্যবইগুলোতে এ সংক্রান্ত বিষয়গুলো অন্তর্ভুক্ত করার আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ওলামা পরিষদের সভাপতি শায়খুল হাদিস মাওলানা মহিবুল হক গাছবাড়ীকে বিজয়া দশমীর দিন তাদের বিক্ষোভ সমাবেশের কর্মসূচি স্থগিত করার জন্য বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি ইসকন সম্প্রদায়ের ঘোষিত কর্মসূচি সীমিত আকারে করার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় যেকোনো পরিস্থিতিতে সকলকে ঐক্যবদ্ধভাবে সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য কাজ করে যেতে হবে। সরকার সাম্প্রতিক ঘটনায় দোষীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য কাজ করে যাচ্ছে। এ বিষয়ে সকলকে ধৈর্য্য ধারণ করতে হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD