বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৩১ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট অনলাইন প্রেসক্লাব-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আলালের ভিডিও ভাইরাল, শাহবাগ থানায় অভিযোগ দায়ের ঢাকার বাইরে ৫ বার্ন ইউনিট স্থাপনসহ ১০ প্রকল্প একনেকে অনুমোদন ১৫ মাস পর আন্দোলনে ইতি টানছেন ভারতের কৃষকেরা পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব সিলেটে ইয়াবাসহ আটক ১ বড়লেখায় নিসচা’র শীতবস্ত্র কর্মসূচির উদ্বোধন সিলেটে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপের উদ্বোধন শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে কিন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে ৫৩ রানেই অল আউট ভারত, চ্যাম্পিয়ন বাংলাদেশ কুয়েতে ৫০ দেশের কূটনীতিকদের বৃক্ষরোপণ কর্মসূচী বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : পররাষ্ট্রমন্ত্রী নৌকার বিরুদ্ধে কাজ করলে আজীবনের জন্য বহিস্কার-বিয়ানীবাজারে এড.নাসির খাঁন জামালপুর জেলা আ.লীগ থেকে বহিষ্কার হলেন মুরাদ
cloudservicebd.com

করোনায় প্রাণ গেল সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

image 284426 1634563248 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

পাওয়েল ছিলেন একজন বিশিষ্ট এবং পেশাদার সৈনিক। ২০০৫ সালে দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়া সাবেক মার্কিন এই পররাষ্ট্রমন্ত্রী সোমবার (১৮ অক্টোবর) মৃত্যুবরণ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করে তার পরিবার।

পাওয়েল পরিবার ফেসবুকে লিখেছে, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল কলিন এল পাওয়েল আজ সকালে মারা গেছেন।’

বিংশ শতাব্দীর শেষ এবং একবিংশ শতাব্দীর প্রথম দিকে কলিন পাওয়েলের নেতৃত্ব বেশ কয়েকটি রিপাবলিকান প্রশাসন আমেরিকার পররাষ্ট্র নীতি গঠন করেছিল। কর্মজীবন তাঁকে ভিয়েতনাম যুদ্ধের দায়িত্ব থেকে প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের শাসনামলের শেষের সময় প্রথম কৃষ্ণাঙ্গ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের অধীনে জয়েন্ট চিফস অব স্টাফের সর্বকনিষ্ঠ এবং প্রথম আফ্রিকান আমেরিকান চেয়ারম্যান হিসেবে মনোনিত করেছিল।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD