শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৪৩ অপরাহ্ন

শিরোনাম ::
যেকোনো মূল্যে বৈশ্বিক শান্তি বজায় রাখার আহ্বান রাষ্ট্রপতির ওসমানীনগরে বিয়ের জন্য শিশু অপহরণ, তরুণী গ্রেফতার সিলেটে আপত্তিকর অবস্থায় ধরা সেই নারী পুলিশ ক্লোজড বড়লেখায় সড়ক দুর্ঘটনায় আহত গণেশের পাশে নিসচা’র নেতৃবৃন্দ নবীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ১ রবিবার থেকে সারাদেশে ফের শুরু টিসিবির পণ্য বিক্রি মালয়েশিয়ায় খালি হচ্ছে নেপালি গার্ড, দুয়ার খুলছে বাংলাদেশিদের শেখ মণির জন্মদিনে জেলা যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আয়রনের অভাব পূরণে করণীয় ৬৬ বছর বয়সে বধূ সেজে ভাইরাল নায়িকা রোজিনা সিলেটে আ.লীগের বিদ্রোহী আরও ৫ নেতা বহিষ্কার যেসব নামাজে ৫০ বছরের গুনাহ মাফ হয় মেসির চার তারকা হোটেল ভাঙার নির্দেশ শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ ৮০০ কিলোমিটার দূরে, বাড়লো সতর্ক সংকেত
cloudservicebd.com

শাবিতে শেখ রাসেলের জন্মদিনে পুষ্পস্তবক অর্পণ

Sust 5.jpg - BD Sylhet News

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে পুষ্পস্তবক অর্পণ করে শেখ রাসেল স্মৃতি পরিষদ।

পুষ্পস্তবক অর্পণ শেষে শেখ রাসেল স্মৃতি পরিষদের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়।

সমাবেশে ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

সংক্ষিপ্ত বক্তব্যে কোষাধ্যক্ষ বলেন, ‘আজ শেখ রাসেলের জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল। শেখ রাসেলকে আজ পুরো বিশ্ব স্মরণ করে। তার শোককে শক্তিতে পরিণত করে আমাদের কাজ করতে হবে। এসময় তিনি শেখ রাসেলসহ ১৯৭৫ এর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। ’

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন ড. মুশতাক আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক দিলারা রহমান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক মো. জহীর উদ্দিন আহমদ, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, প্রক্টরিয়াল বডির সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষক, দপ্তর প্রধান, কর্মকর্তা-কর্মচারী, ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD