বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আরব আমিরাতে চালু হচ্ছে রেলপথ মুরাদ বিদেশে যাবেন, না দেশে থাকবেন, সেটা তার ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে চোখে টর্চলাইটের আলো ফেলা নিয়ে সংঘর্ষ, আহত ৫০ প্রতিটি ঘরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : রাষ্ট্রপতি ছয় মাস ঢাকার রানওয়ে রাতে বন্ধ, জরুরি অবতরণ সিলেটে আবরার হত্যায় জড়িত মুন্নার পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত! কিডনি রোগীরা কী খাবেন না? জনতার হাতে আটক হত্যা মামলার আসামিকে প্রাণে বাঁচাল পুলিশ! হবিগঞ্জে চাচির হাতে আড়াই মাসের ভাতিজা খুন! এক প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, দেশে স্ত্রীর পরকীয়া সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল এইচএসসি পরিক্ষা: পঞ্চম দিনে অনুপস্থিত ৩৭১৮ শাবি থেকে জাতিকে যোগ্য নেতৃত্ব উপহার দিতে চাই : উপাচার্য নাইজেরিয়ায় বাসে আগুন ধরিয়ে ৩০ যাত্রীকে হত্যা
cloudservicebd.com

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ৬০ জেলের দন্ড

Screenshot 20211015 114553 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

ইলিশ প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় গত ২৪ ঘন্টায় শরীয়তপুরে ৫৯ জেলেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড ও ১ জনকে অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে।
তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৩ লক্ষ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল ও ১১৮ কেজি মা ইলিশ। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টায় বাসস’কে জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় শরীয়তপুরের পদ্মা ও মেঘনা বেষ্টিত ইলিশের প্রজনন এলাকার জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলায় মা ইলিশ রক্ষায় ১৩টি অভিযানে ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

এসময় ৬০ জেলেকে আটক করে কারাদন্ড ও অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে। তাদের কাছ থেকে ৩ লক্ষ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল ও ১১৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দকৃত মা ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

তিনি বলেন,মা ইলিশ রক্ষায় অভিযান ও কঠোর পর্যবেক্ষণ অব্যাহত রেখেছি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD