সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৫২ অপরাহ্ন

শিরোনাম ::
পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সত্যতা যাচাইপূর্বক ব্যবস্থা গ্রহণের অনুরোধ খুলছে শাবির হল, শিক্ষার্থী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার আমেজ ২০২৬ সালে জাতিসংঘ অধিবেশনে সভাপতি প্রার্থী বাংলাদেশ : ড.মোমেন বিশ্ব শান্তির জন্য চাই বিশ্বনবির আদর্শ স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য ঝুঁকিতে! মাল্টায় ২০ হাজারের বেশি দক্ষ শ্রমিক পাঠানোর সুযোগ বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: কৃষিমন্ত্রী সিলেটে ট্যাংকলরির চাপায় মোটর সাইকেল আরোহী নিহত ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেয়া হবে; পরিবেশমন্ত্রী শিক্ষার্থীরা নেমে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে : শামছুল ইসলাম প্রয়াত আবু নছরের বাড়িতে সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান বড়লেখায় দুই রিয়াজের হাতে জাপা ভারতে ১শ’ কোটি মানুষকে টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষে সাকিব
cloudservicebd.com

লেবাননে বিক্ষোভে গুলিতে নিহত ৫

salo 1634213580 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক :: লেবাননের রাজধানী বৈরুতে সশস্ত্র সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বাসাম মৌলবী। বৈরুতের বন্দরে গত বছরের ভয়াবহ বিস্ফোরণের ঘটনার তদন্ত থেকে বিচারক অপসারণের দাবিতে চলা জনবিক্ষোভে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) নিহতের এ ঘটনা ঘটে।

এপি ও আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বৈরুতে হিজবুল্লাহ সমর্থকদের এক বিক্ষোভে গুলি চালানো হয়েছে। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন।

প্রতিবেদনে বলা হয়, দেশটির বিচারপতি তারেক বিতারকে বৈরুত বন্দর বিস্ফোরণের তদন্ত থেকে সরিয়ে দেওয়ার দাবিতে এই বিক্ষোভ হচ্ছিল। হিজবুল্লাহর শত শত সমর্থক কালো পোশাক পরে জাস্টিস প্যালেসের বাইরে জড়ো হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, বৃহস্পতিবারের এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের অনেককেই স্নাইপাররা আশেপাশের ভবন থেকে গুলি করেছে।

তবে লেবানিজ রেডক্রস জানিয়েছে, এখন পর্যন্ত ৫ নিহত ও ২৫ জন আহতের খবর জানা গেছে। কারা গুলি চালিয়েছে তা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি। নিকটবর্তী তৈয়্যুন পাড়া থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে।

এ ঘটনায় এক অভিযুক্তকে আটক করেছে লেবাননের সেনাবাহিনী। হামলাকারীর নাম পরিচয় এখনও প্রকাশ করেনি প্রশাসন।

বৈরুতের বিস্ফোরণের তদন্ত নিয়ে এর আগেও স্বচ্ছতার প্রশ্ন ওঠে। এবার রাস্তায় নামলো দেশটির জনগণ।

গত বছরের (৪ আগস্ট) দুই দফায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে লেবাননের রাজধানী বৈরুত। বিস্ফোরণ এতই শক্তিশালী ছিল যে ২৪০ কিলোমিটার দূরে সাইপ্রাস থেকেও কম্পন অনুভূত হয়েছে। এ ঘটনায় নিহত হন ২১৯ জন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD