বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:১০ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

আয়ারল্যান্ডের কাছেও হারল বাংলাদেশ

1634205338.sumya - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক :: প্রথম প্রস্তুতি ম্যাচে (শ্রীলঙ্কার বিপক্ষে) তবু লড়াই করে হেরেছিল বাংলাদেশ। এবার দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না টাইগাররা।

বোলিংয়ে মোস্তাফিজ-শরিফুলরা বেধড়ক পিটুনি হজম করার পর ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল লিটন দাসের দল।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বৃহস্পতিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আইরিশদের বিপক্ষে ৩৩ রানে হেরেছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশকে ১৭৮ রানের বড় টার্গেট ছুড়ে দেয় আইরিশরা। জবাবে সব উইকেট হারিয়ে ১৪৪ রানে থামেন লিটন-সৌম্যরা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের এই ম্যাচে অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদকে ছাড়াই মাঠে নামে টাইগাররা। আইপিএলের জন্য ছিলেন না সাকিব আল হাসান। তবে রাজস্থান রয়্যালসের আইপিএল পর্ব আগেই শেষ হয়ে যাওয়ায় দলের সঙ্গে যোগ দেওয়া মোস্তাফিজুর রহমানকে একাদশে রাখা হয়।

রান তাড়া করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ১৫ রানেই তিন উইকেট হারায় টাইগাররা। সাজঘরে ফিরে গেছেন মোহাম্মদ নাঈম (৩), লিটন দাস (১) ও মুশফিকুর রহিম (৪)। আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি আফিফ হোসেন (১৭)।

মাত্র ৫২ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ভরসা হয়ে ছিলেন সৌম্য সরকার। বাঁহাতি এই ব্যাটার খেলছিলেনও ভালোই। কিন্তু দলকে ৮২ রানে রেখে রান আউট হয়ে ফেরেন তিনিও। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৩০ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৭ রান। এরপর দ্রুত ফেরেন শামিম হোসেন (১)।

৯০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর মেহেদী হাসানকে নিয়ে লড়াই চালিয়ে যান নুরুল হাসান সোহান। শেষ ৫ ওভারে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৮২ রান। এর মাঝে আবার নুরুলকে রেখে ড্রেসিং রুমে ফেরেন মেহেদী হাসান (৯)। কিন্তু লক্ষ্য বিশাল বলেই ধীরে ধীরে হাত খুলতে শুরু করেছিলেন নুরুল। কিন্তু তিনিও ইনিংস দীর্ঘ করতে ব্যর্থ হন। ডানহাতি এই উইকেটরক্ষক-ব্যাটার বিদায়ের আগে ২৪ বলে ৬ চারে করেন ৩৮ রান।

মাত্র ২ উইকেট হাতে রেখে শেষ ১৮ বলে ৫৯ রানে লক্ষ্য তাড়া করার মতো কোনো সম্ভাবনা ছিল না বাংলাদেশের। আর হয়ওনি। দশে নামা নাসুম আহমেদ কোনো রান না করেই বিদায় নেন। ১৪ রান নিয়ে অপরাজিত থাকেন তাসকিন এবং শেষ উইকেট হিসেবে বিদায় নেওয়া মোস্তাফিজ করেন ৭ রান।

বল হাতে আয়ারল্যান্ডের ক্রেইগ ইয়াং, জশুয়া লিটল এবং মার্ক অ্যাাডাইর ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট গেছে সিমি সিং ও বেন হোয়াইটের দখলে।

এর আগে গ্যারেথ ডিলানির ৫০ বলে ৮৮ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। অধিনায়ক বালবার্নি করেন ২৫ রান। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ ৪ ওভারে ২৬ রানে ২ উইকেট নেন।

বোলিংয়ে বাংলাদেশের তাসকিন আহমেদ ৪ ওভারে ২৬ রানে ২ উইকেট নিয়েছেন। আর নাসুম আহমেদ ৩ ওভারে ৩৩ রান দিয়ে শিকার করেন একটি উইকেট। এছাড়া শরিফুল ইসলাম ৪ ওভারে ৪১ ও মুস্তাফিজুর রহমান ৪০ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

এর আগে শ্রীলঙ্কার কাছে ৪ উইকেটে হেরেছিল বাংলাদেশ। ফলে দুটি প্রস্তুতি ম্যাচেই হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে খেলবে টাইগাররা। আগামী রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD