বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

ঠান্ডার দেখা নেই, গরমে পুড়ছে সিলেট

Screenshot 20211013 123238 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

বাংলা মাসের হিসাবে এখন একটু শীত শীত অনুভব হওয়ার কথা থাকলেও দেখা নেই শীতের, উপরন্তু পুরো সিলেট পুড়ছে গরমে। দিনদিন যেনো গরমের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। গরমে জনজীবন অনেকটাই হয়ে পড়ছে বিপর্যস্ত।

সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে, গতকাল সিলেটে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যদিও গরম অনুভুত হয়েছে এর চেয়ে ঢের বেশী। কড়া রোদে ঘরে বসে মিলছে না প্রশান্তি। গত কয়েকদিন থেকে এমন তাপমাত্রা মানুষের কাছে অসহনীয় হয়ে উঠছে।

এদিকে, এমন অসহনীয় গরম কমা’র ব্যাপারে কোনো সুখবর দিতে পারেনি আবহাওয়া অফিস, তবে আগামী ১০ দিনের মধ্যে তাপমাত্রা কিছুটা কমে আসতে পারে, হতে পারে বৃষ্টি।

আবহাওয়া সংশ্লিষ্টরা বলছেন, তাপপ্রবাহ বাড়ার মূল কারণ হচ্ছে মৌসুমী বায়ু প্রবাহ দুর্বল হয়ে পড়েছে। আকাশ মেঘ মুক্ত।সেসঙ্গে বঙ্গোপসাগরে লঘু চাপ সৃষ্টি হয়েছে যা সুস্পষ্ট রূপ ধারণ করেছে। বঙ্গোপসাগরে কোনও সমস্যা হলে এ চাপ দেশের মৌসুমী আবহাওয়ার পরিবর্তন করে থাকে। যেহেতু আমাদের স্থলে নদী-নালায় প্রচুর পরিমাণ পানি রয়েছে। বায়ুর নিম্নস্থরে যেখানে আম’রা বসবাস করি সেখানে জলীয় বাষ্পের পরিমাণ স্বাভাবিকের চেয়ে অধিক রয়েছে। এ জলীয় বাষ্প থাকার কারণে রাতে তাপমাত্রা কমছে না এবং দিনে সূর্য কিরণের কারণে তাপমাত্রা বেশি হচ্ছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD