বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

‘আ. লীগই অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশ সৃষ্টি করেছে’

abe 2110121014 - BD Sylhet News

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী ও অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। এ দলটি সৃষ্টির শুরু থেকে গণতন্ত্রের কথা বলে, দেশের মানুষের কথা বলে। এ দলই অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ সৃষ্টি করেছে।
মঙ্গলবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও পারস্পরিক উৎসবে অংশগ্রহণ বাঙালির চিরায়ত ঐতিহ্য। দেশ ও জাতির সকল প্রয়োজনে অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি আমাদের ঐক্যবদ্ধ রেখেছে। এ অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি রক্ষায় আমরা দৃঢ়প্রতিজ্ঞ। দুর্গাপূজা বাংলার হাজার বছরের চলমান ও বহমান উৎসব। এর আনন্দ আমাদের সকলের। এর সঙ্গে আমাদের সংস্কৃতির একটি নিবিড় সম্পর্ক রয়েছে। এটি বাঙালির অসাম্প্রদায়িকতার নিদর্শন।

তিনি আরো বলেন, আজ উৎসবের কমতি থাকলেও আনন্দের কমতি নেই, আয়োজনের কমতি থাকলেও উপস্থিতির কমতি নেই। এটাই হলো আমাদের বিশেষত্ব। বাংলার মানুষ সকল আনন্দে অংশগ্রহণ করে। মুসলিমদের ঈদের উৎসবে হিন্দুরা পারিবারিক ও সামাজিকভাবে অংশগ্রহণ করে। এটাই আমাদের গৌরব।

কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ প্রগতিশীল চিন্তা চেতনায় সমৃদ্ধ রাজনৈতিক দল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রতি বছর পূজার অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তিনি গত দুই বছর করোনার কারণে পূজার অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেননি। কিন্তু তিনি সনাতন ধর্মের ভাই-বোনদের সব সময় খোঁজখবর রাখেন।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশের সংস্কৃতি ও সকল ধর্মের মানুষকে নিয়ে এমন বাংলাদেশ গড়তে চাই যা হবে উন্নত, সমৃদ্ধ, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক। বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। কিন্তু তার সুযোগ্য সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক লড়াই সংগ্রামের পর বাংলাদেশ আজ এগিয়ে চলেছে। বিশ্বের উন্নত দেশ থেকে শুরু করে বিশ্ব সভায় শেখ হাসিনা আজ সম্মানিত হয়েছেন। তাকে পুরস্কৃত করা হয়েছে, যা বিশ্ব দরবারে বাংলাদেশকে বড় করে তুলেছে। শেখ হাসিনা তার সকল অর্জন বাংলার মানুষের জন্য উৎসর্গ করেছেন। শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন, বাংলার মানুষের সঙ্গে আছেন। শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি অসাম্প্রদায়িক দেশ গড়বোই।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD