বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

নাসুমকে পেছনে ফেলে সেপ্টেম্বরের সেরা লামিছানে

296983 hj - BD Sylhet News

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেও শেষ পর্যন্ত পুরস্কারটি জিততে পারলেন না নাসুম আহমেদ। বাংলাদেশের এই বাঁহাতি স্পিনার ও যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রাকে পেছন ফেলে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সন্দ্বীপ লামিছানে। আইসিসির মাস সেরার সংক্ষিপ্ত তালিকায় প্রথমবার জায়গা পেয়েই বাজিমাত করলেন নেপালের এই লেগ স্পিনার। তার সেরা হওয়ার কথা গতকাল বিবৃতি দিয়ে জানায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।
গত মাসে বিশ্বকাপ সুপার লীগ-২ এ অসাধারণ বোলিং করেন লামিছানে। ৬ ওয়ানডেতে ১৮ উইকেট নেন ওভারপ্রতি কেবল ৩.১৭ রান দিয়ে। পাপুয়া নিউগিনির বিপক্ষে ৩৫ রানে ৪ ও ১১ রানে ৬ উইকেট নেন তিনি। এরপর ওমানের বিপক্ষে ১৮ রান দিয়ে নেন চার উইকেট।
মাস জুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারই মিলেছে ২১ বছর বয়সী তরুণ এই ক্রিকেটারের।
নাসুম আহমেদ নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের ৩-২ ব্যবধানে জয়ে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। বাঁহাতি স্পিনে ওভারপ্রতি ৪.৭৮ রান দিয়ে উইকেট নিয়েছিলেন ৮টি, যা সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ।
চতুর্থ ম্যাচে ১০ রানে ৪ উইকেট নিয়ে গড়েছিলেন ক্যারিয়ার সেরা বোলিংয়ের কীর্তি। ধারাবাহিক পারফরম্যান্সে তিনিও প্রথমবার মনোনিত হন মাস সেরার লড়াইয়ে। আর জাসকারান আলোচনায় আসেন ওয়ানডেতে দ্বিতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের চতুর্থ ব্যাটার হিসেবে ওভারে ছয় ছক্কা মেরে। পাপুয়া নিউগিনির বিপক্ষে ওই ম্যাচে তিনি খেলেন ১৭৩ রানের অপরাজিত ইনিংস। ওয়ানডেতে পাঁচে নেমে সর্বোচ্চ রানের রেকর্ড এটি।
মেয়েদের সেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের হিদার নাইট। ইংল্যান্ড অধিনায়ক পেছনে ফেলেছেন সতীর্থ চার্লি ডিন ও দক্ষিণ আফ্রিকার লিজেল লিকে।
আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। চলতি বছরই আইসিসি’র মাস সেরা নির্বাচিত হন বাংলাদেশের দুই ক্রিকেটার মুশফিকুর রহীম (মে) ও সাকিব আল হাসান (জুলাই)।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD