বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:২১ অপরাহ্ন

শিরোনাম ::
ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ ফেসবুকে ‘যতন সাহা হত্যাকাণ্ড’ নামে ছড়ানো ভিডিওটি মিথ্যা, গুজব
cloudservicebd.com

টি-টোয়েন্টি বিশ্বকাপে আসছে নতুন দুই নিয়ম

Screenshot 20211011 022754 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ 

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১৭ অক্টোবর স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের প্রথম পর্ব।

একই দিনে ওমানের মাঠে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের।

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি সূত্রে জানা গেছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়মে কিছু পরিবর্তন আনা হচ্ছে। প্রথমবারের মতো ব্যবহার করা হবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। ক্রিকেটের ক্ষুদে সংস্করণের এই ফরম্যাটে গত ৬ বিশ্বকাপে আম্পায়ারদের সিদ্ধান্ত রিভিউ করার সিস্টেম ছিল না।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা গভর্নিং বডি জানিয়েছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে প্রতি ইনিংসে প্রতিটি দল সর্বোচ্চ দুটি করে রিভিউ নিতে পারবে। ম্যাচে নিরপেক্ষ ও সঠিক সিদ্ধান্ত পাওয়ার লক্ষ্যেই এ নিয়ম করা হয়েছে।

আরও একটি পরিবর্তন আনা হচ্ছে। তা হলো বৃষ্টি বাধায় কিংবা অন্যান্য কারণে খেলা দেরি হলে, ন্যূনতম ওভারের সংখ্যাও বাড়ানো হবে।

আইসিসির আগের নিয়মানুযায়ী, যে কোনো টি-টোয়েন্টি ম্যাচে ন্যূনতম পাঁচ ওভারই যথেষ্ঠ ছিল ফফল আসার জন্য। আসন্ন বিশ্বকাপের গ্রুপপর্বেও বহাল থাকবে নিয়ম।

তবে সেমিফাইনাল ও ফাইনালের তিন ম্যাচের জন্য এ নিয়ম আর খাটবে না। নকআউট পর্বের তিন ম্যাচে ফল আসার জন্য ন্যূনতম ১০ ওভার করে খেলতে হবে দুদলকে। অন্যথায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হবে। তথ্যসূত্র: ইএসপিএন ক্রিক ইনফো

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD