বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:২৯ অপরাহ্ন

শিরোনাম ::
ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ ফেসবুকে ‘যতন সাহা হত্যাকাণ্ড’ নামে ছড়ানো ভিডিওটি মিথ্যা, গুজব
cloudservicebd.com

সিলেটে পঁচা বাসি খাবার প্রক্রিয়াজাত করে বাজারে বিক্রি!

20211010 144516 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

সিলেটের দক্ষিণ সুরমায় লালমাটি পারাইরচক ডাম্পিং গ্রাউন্ড থেকে বিস্কুটের গুঁড়া ও পঁচা ভাত দিয়ে বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরী করে বাজারে বিক্রি করায় গুরুতর অভিয়োগ পাওয়া গেছে। এ ঘটনায় দক্ষিণ সুরমায় গোটাটিকর, ষাটঘর, বান্দর ঘাট ও পারাইচক এলাকার বাসিন্দাদের পক্ষ থেকে ১০ অক্টোবর  সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে একটি অভিযোগ পত্র দাখিল করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে সিসিক মেয়র জরুরী ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা গহণের জন্য সংশ্লিষ্ঠ কমকর্তাকে নির্দেশ দিয়েছেন। তাছাড়াও অভিযোগের অনুলিপি সিলেটের জেলা প্রশাসক, সিলেটের পবিবেশ অধিদপ্তরের পরিচালক ও সিলেটের পুলিশ কমিশনার বরাবরেও প্রদান করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয় সিলেট সিটি কর্পোরেশনের কাছ থেকে অনুমতি নেওয়ার নাম করে ছিটা গোটাটিকরের নরিন্দ বিশ্বাসের ছেলে কানু বিশ্বাস, তার সহযোগী নিশি বিশ্বাস ও বর্তমানে জৈনপুরের বাসিন্দা হবিগঞ্জের মৃত হাতিম উল্লার ছেলে মিলন মিয়া লালমাটি ডাম্পিং গ্রাউন্ড থেকে পরিত্যাক্ত খাবার জাতীয় জিনিষ, বিস্কুট, ব্রেড, পচাঁবাশি খাদ্যদ্রব্য ও ভাত সংগ্রহ করে এসবকে প্রক্রিয়াজাতের মাধ্যমে বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী তৈরি করে বাজারে বিক্রি করে যাচ্ছেন। এসব পণ্যে লেভেল লাগিয়ে কালিঘাটের কিবরিয়া স্টোরের মাধ্যমে বাজারে বিক্রি করা হচ্ছে। তাছাড়া পঁচা ভাত ট্যাংকিতে জমা করে শ্রীমঙ্গলের মদের পাট্টায় মদ তৈরির জন্য এবং চিপস তৈরির জন্যও বিক্রি করা হচ্ছে। ঘটনার সাথে জড়িত মিলন মিয়ার ভয়েস রেকর্ড থেকে জানা যায় সিটি কর্পোরেশনের ফারুক ও হানিফ নামক দুজন কর্মকর্তার মাধ্যমে সিসিকের ফান্ডে পঞ্চাশ হাজার টাকা জমা দিয়ে এবং প্রতি মাসে পাঁচ হাজার টাকা দিয়ে উপরোক্ত ব্যবসা চালিয়ে যাচ্ছেন তারা। বর্তমানে অন্যান্য প্রভাবশালীরা সিসিক ফান্ডে এক লাখ টাকা এবং মাসিক আট হাজার টাকা জমা দিয়ে ডাম্পিং গ্রাউন্ড থেকে পঁচা বাসি ও পরিত্যাক্ত খাদ্যাসামগ্রী সংগ্রহ করে বিক্রি করার জন্য নানা তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

এলাকারবাসীর দাবি এসব পচাঁ বাসি খাবার দিয়ে পূনরায় খাদ্য সামগ্রী তৈরি করে বাজারে বিক্রি করায় জনস্বাস্থ্য মারাত্মক হুমকির মধ্যে পড়েছে। এসব খাবার খেয়ে নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। এ অবস্থা থেকে উত্তোরনে অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন এলাকাবাসি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD