বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

এবারও ওরস বন্ধ শাহপরাণ (রহ.) মাজারে

SHAHPORAN MAZAR PHOTO 01 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

সারা বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পরার কারণে সিলেটের হযরত শাহপরাণ (রহ.) মাজারে এবার ওরস মোবারক হচ্ছে না। সারাদেশ থেকে হাজার হাজার বক্তবৃন্দ এসে গণজমায়েত না করার জন্য সরকারী স্বাস্থ্যবিধি মেনে সবাইকে না আসার অনুরোধ করা হচ্ছে। আপনারা সবাই নিজ নিজ বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিলে শরিক হবেন। করোনা মহামারী চলে গেলে আগামী বছর যথা নিয়মে ও রেওয়াজ অনুযায়ী বাৎসরিক উরুশ অনুষ্ঠিত হবে।

সোমবার (১১ অক্টোবর) বাৎসরিক উরুশ মোবারকের প্রথম দিন হযরত শাহপরাণ (রহ.) মাজারের খাািদম মো. ফিরুজ মিয়া তিনি জানান, মহামারী করোনার জন্য সরকারের স্বাস্থ্যবিধি মেনে তিনদিনের উরুশকে সংক্ষিপ্ত করে একদিনে এনেছি। আমরা বক্তবৃন্দদের না আসার জন্য অনুরোধ করেছি এবং আমরা রেওয়াজ অনুযায়ী মাজারের গিলাফ চড়ানো মিলাদ ও দোয়া মাহফিল, শিরনি বিতরণ সীমিত আকারে পালন করা হবে। বক্তবৃন্দরা মানত টাকা পয়সা মাজারের মাধ্যমে আদায় করতে পারবেন। এতে বক্তবৃন্দরা নিজ নিজ বাড়িতে মিলাদ মাহফিলে শরিক হওয়ার জন্য বলা হচ্ছে।

সভায় জানানো হয়, প্রতি বছরের মতো আগামী ১১, ১২ ও ১৩ অক্টোবর ২০২১ইং, মোতাবেক (৪, ৫ ও ৬ রবিউল আওয়াল ১৪৪২ হিজরী তিন দিনব্যাপী ওরস হওয়ার কথা ছিল। সরকারের স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে একদিন মিলাদ মাহফিল গিলাফ চড়ানো হচ্ছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD