বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

সিএনজি চালকদের সাথে নিসচা সিলেট মহানগরের মতবিনিময়

Screenshot 20210927 210757 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

নিরাপদ সড়ক চাই-নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন বলেছেন, ১৯৯৩ সালের ২২ অক্টোবর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চনের মৃত্যু শোককে শক্তিতে পরিণত করে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ১৯৯৩ সালের ১লা ডিসেম্বর নিসচা নামে সংগঠন প্রতিষ্ঠা করেন। এরপর থেকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণার দাবিতে দীর্ঘদিন আন্দোলনের ফলে প্রায় ৩ বছর পূর্বে সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করে। যার ফলে সরকারের পাশাপাশি নিসচাও মাসব্যাপী কর্মসূচী পালন করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অটোরিক্সা-সিএনজি চালকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ২২ অক্টোবর পালিত হবে জাতীয় নিরাপদ সড়ক দিবস। সিএনজি-অটোরিক্সা চালকদের সব সময় আইন ও নিয়ম মেনে ও ওভারট্রেকিং না করে ধীরে সুস্থভাবে গাড়ি চালানোর আহŸান জানান। সিএনজি চালকদের ন্যায্য দাবি প্রতি সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস জানান তিনি। তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এক সময় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে।

২২ অক্টোবর জাতীয় সড়ক নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী সচেতনতামূলক কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (৯ অক্টোবর) বিকাল ৫টায় নিসচা সিলেট মহানগর শাখার উদ্যোগে আম্বরখানা-সালুটিকর সিএনজি চালিত-৭০৭  এর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

আম্বরখানা-সালুটিকর সিএনজি চালিত-৭০৭ এর সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে ও নিসচার সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নিসচা সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, দপ্তর সম্পাদক আব্দুল কাইয়ূম চৌধুরী, সদস্য হোসেন আহমদ, শামীম রেজা, আম্বরখানা-সালুটিকর সিএনজি চালিত-৭০৭ এর কার্যকরী সভাপতি আব্দুল মান্নান, সাবেক সভাপতি নিয়াজ উল্লাহ, সহ সভাপতি চুনু মিয়া, সাধারন সম্পাদক সাদিক আহমদ জয়নুল, সহ সাধারণ সম্পাদক মোস্তাক খান, সমসু মিয়া, সাংগঠনিক সম্পাদক এম. নুরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD