সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৪১ অপরাহ্ন

শিরোনাম ::
পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সত্যতা যাচাইপূর্বক ব্যবস্থা গ্রহণের অনুরোধ খুলছে শাবির হল, শিক্ষার্থী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার আমেজ ২০২৬ সালে জাতিসংঘ অধিবেশনে সভাপতি প্রার্থী বাংলাদেশ : ড.মোমেন বিশ্ব শান্তির জন্য চাই বিশ্বনবির আদর্শ স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য ঝুঁকিতে! মাল্টায় ২০ হাজারের বেশি দক্ষ শ্রমিক পাঠানোর সুযোগ বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: কৃষিমন্ত্রী সিলেটে ট্যাংকলরির চাপায় মোটর সাইকেল আরোহী নিহত ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেয়া হবে; পরিবেশমন্ত্রী শিক্ষার্থীরা নেমে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে : শামছুল ইসলাম প্রয়াত আবু নছরের বাড়িতে সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান বড়লেখায় দুই রিয়াজের হাতে জাপা ভারতে ১শ’ কোটি মানুষকে টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষে সাকিব
cloudservicebd.com

বেলজিয়ামকে হারিয়ে নেশন্স লিগের ফাইনালে ফ্রান্স

FB IMG 1633641366073 - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক:

প্রথমার্ধ যদি হয় বেলজিয়ামের তবে নিশ্চিতভাবেই দ্বিতীয়ার্ধ ফ্রান্সের। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে বেলজিয়ামকে দ্বিতীয়ার্ধে তিন গোল দিয়ে উয়েফা নেশন্স লিগের ফাইনালে পৌঁছেছে ফ্রান্স।

বৃহস্পতিবার রাতে তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়াম রোমাঞ্চকর দ্বিতীয় সেমিফাইনাল জিতেছে বিশ্বচ্যাম্পিয়নরা।

বেলজিয়ামের পক্ষে গোল করেছেন ইয়ানিক কারাস্কো ও রুমেলু লুকাকু। আর ফ্রান্সের পক্ষে গোল করেছেন করিম বেনজেমা, কিলিয়ান এমবাপে ও থিও হার্নান্দেজ।

ফিফা র‌্যাঙ্কিংয়ের এক ও চার নম্বর দলের মধ্যে লড়াইটা প্রত্যাশিতভাবেই আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু হয়। বল দখলের লড়াইয়েও কাছাকাছি দুই দল। ৫২ শতাংশ বল দখলে রেখে বেলজিয়াম গোলমুখে শট নেয় ১১টি, যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে। অপরদিকে ৪৮ শতাংশ বল দখলে রাখা ফ্রান্স গোলমুখে শট নেয় ১৬টি, যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে।

ম্যাচের ৩৭তম মিনিটে প্রথমে গোল করে বেলজিয়াম। কেভিন ডে ব্রুইনের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে প্রতিপক্ষের দুই জনের মাঝ দিয়ে বল জালে পাঠান কারাসকো।

এক গোলে পিছিয়ে পড়া ফ্রান্স ফের পিছিয়ে পড়ে ম্যাচের ম্যাচের ৪০তম মিনিটে। ডে ব্রুইনের পাস দু পায়ের মাঝ দিয়ে ছেড়ে দেওয়ার ফাঁকেই সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষকে ফাঁকি দেন লুকাকু। এরপর ক্ষিপ্র গতিতে বলের পিছু নিয়ে দুরূহ কোণ থেকে বুলেট গতির শটে গোলরক্ষককে পরাস্ত করেন চেলসির এই ফরোয়ার্ড।

গোল শোধে মরিয়া ফ্রান্সের ঘুরে দাঁড়াতে শুরু করে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৬২ মিনিটের সময় এমবাপে-বেনজেমা জুটি থেকে আসে এই গোল। এমবাপে বাঁ দিক দিয়ে একজনকে কাটিয়ে ডি-বক্সে বেনজেমাকে খুঁজে নেন। প্রতিপক্ষের চার জনে ঘিরে থাকা অবস্থায় ঠান্ডা মাথায় গোলপোস্ট পেছনে রেখে বল ধরে শরীর ঘুরিয়ে নিচু শটে গোলটি করেন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার।

ম্যাচের ৬৯তম মিনিটে সমতায় ফেরে ম্যাচ। ডি-বক্সের মধ্যে আতোয়ান গ্রিজম্যানকে প্রতিপক্ষের একজন ফাউল করলে ভিএআরের সহযোগিতায় পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এমবাপের নেওয়া শট থিবো কোর্তোয়া ঠিকমত ড্রাইভ দিলেও তার বুলেট গতির শট রুখতে পারেননি।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে হার্নান্দেজ আনন্দে ভাসান ফ্রান্সকে। ডি-বক্সের সামান্য বাইরে থেকে তার নেওয়া দুর্দান্ত শট আশ্রয় নেয় বেলজিয়ামের জালে। ফাইনালে ওঠে ফ্রান্স।

বাংলাদেশ সময় আগামী সোমবার রাত পৌনে একটায় ফাইনালে স্পেনের মুখোমুখি হবে ফ্রান্স।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD