বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

ভূমিহীনদের জন্য কবরস্থান গড়ে দিলেন আইজিপি

FB IMG 1633443002685 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ 

আবদুর রহমানদের আজ খুশীর সীমা নেই। তারা উপকূলীয় অধিবাসী। মেঘনা নদীর ভাঙ্গনে নিজেদের সহায়-সম্বল হারিয়ে ভাগ্যাহত এ মানুষেরা এখন ভূমিহীন। শুধু তাই নয়, মৃত্যুর পর আপনজনকে দাফন করার জন্যও ছিল না তাদের এক টুকরো জমি। অনুষ্ঠানে বেদনার্থ কন্ঠে আবদুর রহমান বলেন, আপনজনকে শেষবারের মতো শায়িত করতে ঘন্টার পর ঘন্টা লাশ নিয়ে বসে থাকতে হতো। আজ আমাদের অপেক্ষার প্রহর কাটলো। আমরা আইজিপি স্যারের বদান্যতায় একটি স্থায়ী কবরস্থান পেলাম।

প্রায় দুই হাজার ভূমিহীন মানুষের জন্য কবরস্থান গড়ে দেয়ার মূল স্থপতি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এবং তাঁর স্ত্রী পুনাক সভানেত্রী জীশান মীর্জা।

আইজিপি এবং পুনাক সভানেত্রী আজ বিকালে লক্ষ্মীপুর জেলার ভবানীগঞ্জ সদর উপজেলার পূর্ব চরমনসা গ্রামে এ কবরস্থানের ফলক উন্মোচন করেন। পরে আইজিপি স্থানীয়দের সাথে মতবিনিময় করেন।

আইজিপি এ সময় বলেন, লক্ষ্মীপুরের এ এলাকায় বিভিন্ন স্থানে বসবাসরত ভূমিহীনদের জন্য কোন কবরস্থান নেই সংক্রান্ত রিপোর্ট একটি নিউজ পোর্টালে প্রকাশিত হয়। রিপোর্টটি দেখে আমার স্ত্রী এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। মূলত তাঁরই প্রেরণায় আমরা নিজস্ব উদ্যোগে জমি কিনে এখানে কবরস্থান এবং একটি মসজিদ স্থাপন করেছি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ অনেক উন্নত হয়েছে। এখন মৃত্যুর পর করো দাফন-কাফন অথবা সৎকার হবে না, তা ভাবা যায় না। তিনি বলেন, এ কবরস্থানের উপকারভোগী শুধু ভূমিহীনরা নয়, এ গ্রামের সাধারণ মানুষও হবেন।

আইজিপি কবরস্থানটিকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিবেচনা করে তাঁর জন্য সবার কাছে দোয়া চান।

আইজিপি সোশ্যাল মিডিয়ার ইতিবাচক দিক তুলে ধরে বলেন, সোশ্যাল মিডিয়ায় এ ধরনের বেশী বেশী সিটিজেন রিপোর্টিং হলে সমাজ ও দেশ উপকৃত হবে।

আইজিপি এবং পুনাক সভানেত্রী ভূমিহীন আবদুর রহমানের হাতে আনুষ্ঠানিকভাবে জমির দলিল হস্তান্তর করেন। তাঁরা উভয়ে কবরস্থানে একটি করে গাছের চারা রোপন করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসাইন এবং লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বক্তব্য রাখেন।

প্রায় সাড়ে ঊনত্রিশ শতক আয়তনের এ কবরস্থানে প্রায় চারশ’ জন মানুষকে দাফনের স্থান সংকুলান হবে।

পরে তিনি জেলা পুলিশ লাইন্সের ড্রিল শেডে রেঞ্জ এবং জেলার পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় মিলিত হন।

পরে তিনি দাশের হাট পুলিশ ফাঁড়ি এবং নারী ব্যারাক উদ্বোধন করেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD