বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:২২ অপরাহ্ন

শিরোনাম ::
ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ ফেসবুকে ‘যতন সাহা হত্যাকাণ্ড’ নামে ছড়ানো ভিডিওটি মিথ্যা, গুজব
cloudservicebd.com

মাশরাফিকে জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

Screenshot 20211005 182714 Facebook - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক ::

আজ বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে সফলতম অধিনায়ক মাশরাফি মুর্তজার জন্মদিন। ১৯৮৩ সালের এই দিনে নড়াইলে জন্মগ্রহণ করেন তিনি।মাশরাফির ৩৭তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের নির্বাহি সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

নিজেদের ভেরিফাইড পেইজে মাশরাফির উইকেট উদযাপনের একটি ছবি পোস্ট করে আইসিসি লিখেছে, ‘৩৬ টেস্ট, ২২০ ওয়ানডে ও ৫৪ টি-টোয়েন্টি। ৩৯০ আন্তর্জাতিক উইকেট এবং ২৯৫৫ রান।সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশকে ১১৭ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন,যা তার দেশের হয়ে সর্বোচ্চ। মাশরাফি মর্তুজাকে জন্মদিনের শুভেচ্ছা।’

২০০১ সালের ৮ নভেম্বর ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু হয় মাশরাফির। জিম্বাবুয়ে দলের  ঐ  সফরেই ওয়ানডে অভিষেক ঘটে তার। ২০০৬ সালে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামেন তিনি।
হাঁটুর ইনজুরির কারনে টেস্ট ক্যারিয়ার দীর্ঘ না হলেও, সাদা বলের ক্রিকেটে নিয়মিত ছিলেন মাশরাফি। ২২০ ওয়ানডেতে ২৭০ ও  ৫৪ টি-টোয়েন্টিতে ৪২ উইকেট নেন তিনি। ৩৬ টেস্টে ৭৮ উইকেটও রয়েছে মাশরাফির।

ক্রিকেট ক্যারিয়ারে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি সফল ছিলেন মাাশরাফি। তার নেতৃত্বে ৮৮ ওয়ানডেতে ৫০ জয় ও ২৮টি টি-টোয়েন্টিতে ১০ জয় পেয়েছে বাংলাদেশ। ১ টেস্টে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন মাশরাফি।

ক্রিকেট থেকে এখনো আনুষ্ঠানিকভাবে বিদায় নেননি মাশরাফি। তবে সাম্প্রতিক সময়ে ২২ গজেও দেখা যায়নি তাকে। ২০২০ সালের মার্চে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD