সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:২১ অপরাহ্ন

শিরোনাম ::
পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সত্যতা যাচাইপূর্বক ব্যবস্থা গ্রহণের অনুরোধ খুলছে শাবির হল, শিক্ষার্থী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার আমেজ ২০২৬ সালে জাতিসংঘ অধিবেশনে সভাপতি প্রার্থী বাংলাদেশ : ড.মোমেন বিশ্ব শান্তির জন্য চাই বিশ্বনবির আদর্শ স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য ঝুঁকিতে! মাল্টায় ২০ হাজারের বেশি দক্ষ শ্রমিক পাঠানোর সুযোগ বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: কৃষিমন্ত্রী সিলেটে ট্যাংকলরির চাপায় মোটর সাইকেল আরোহী নিহত ডলফিন হত্যাকারীদের তথ্য দিলে পুরস্কার দেয়া হবে; পরিবেশমন্ত্রী শিক্ষার্থীরা নেমে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে : শামছুল ইসলাম প্রয়াত আবু নছরের বাড়িতে সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান বড়লেখায় দুই রিয়াজের হাতে জাপা ভারতে ১শ’ কোটি মানুষকে টিকা দেয়ায় মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষে সাকিব
cloudservicebd.com

পারলেন না মেসি-নেইমার, পিএসজির প্রথম হার

Screenshot 20211004 100035 Facebook - BD Sylhet News

স্পোর্টস ডেস্কঃ

এক ঝাঁক তারকা নিয়েও হারের তেতো স্বাদ নিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

খেললেন লিওনেল মেসি, নেইমার ও এমবাপ্পে। এমন তীক্ষ্ণ ও শক্তিশালী আক্রমণভাগ নিয়েও গোল দিতে পারল না পিএসজি।

প্রতিপক্ষ রেনের মাঠে রোববার ফ্রেঞ্চ লিগ ওয়ানে ২-০ গোলে হেরেছে শক্তিতে অনেক এগিয়ে থাকা পিএসজি। গেইতাঁ লেবর্দি রেনকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ফ্লেভিয়াঁ।

একটি গোলও শোধ করতে পারেননি মেসি-নেইমারদের কেউ। ৬৮ মিনিটে অবশ্য রেনের জালে বল জড়িয়েছিলেন এমবাপ্পে। তবে অফসাইডে তা বাতিল হয়ে যায়।

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটির বিপক্ষে সবশেষ ম্যাচে পিএসজির জার্সিতে প্রথম গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। তার রেশ কাটতে না কাটকেই মুদ্রার উলটো পিঠ দেখলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

লিগে টানা আট জয়ের পর হারল পিএসজি। অর্থাৎ মেসি যোগ দেওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়েই এটি তাদের প্রথম হার।

এমন হারের প্রধান কারণ ফিনিশিংয়ে পিএসজির দুর্বলতা। এমবাপ্পে-নেইমার-মেসিতে গড়া পিএসজির আক্রমণভাগ রেনের গোলমুখে বারংবার হতাশ করেছে।

প্রায় দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৩টি শট নেয় প্যারিসের দলটি; কিন্তু একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা। অপরদিকে রেনের ১২ শটের চারটি ছিল লক্ষ্যে।

প্রথম ১৫ মিনিটে মাঝমাঠের কাছ থেকে ক্ষিপ্র গতিতে ছুটে ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপ্পে। তবে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকেই ভারসাম্য হারিয়ে পড়ে যান তিনি।

২৩তম মিনিটে প্রতিপক্ষের ভুলে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জালের ওপর দিয়ে অজানার উদ্দেশ্যে উড়িয়ে মারেন নেইমার।

২৫তম মিনিটে মেসির এক দারুণ পাসে ডি-বক্সে রেনের গোলরক্ষককে একা পেয়ে যান এমবাপ্পে। কিন্তু কোনাকুনি শটে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন তিনিও।

৩১তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া মেসির দারুণ ফ্রি কিক গোলরক্ষককে পরাস্ত করলেও ক্রসবারে বাধা পায়।

৪৪তম মিনিটে রেনের রক্ষণ ভেঙে ডি-বক্সে ঢুকে পড়া আনহেল ডি মারিয়ার একটি প্রচেষ্টা ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন রেনের গোলরক্ষক।

কিন্তু এর এক মিনিট পরেই কামালদিন সুলেমানার বাঁদিক থেকে বাড়ানো ক্রসে ডিফেন্ডার নুনো মেন্দেসের বাধা এড়িয়ে নিখুঁত শটে গোল করেন রেনের লেবর্দি।

রেফারির বাঁশিতে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় রেনে।

দ্বিতীয়ার্ধে নেমেই ব্যবধান দ্বিগুণ করেন রাসি মিডফিল্ডার ফ্লেভিয়াঁ। ডান দিক থেকে দারুণ পাসিং ফুটবলে গড়া আক্রমণে সতীর্থের কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে পেয়ে জোরালো শট নেন ফ্লেভিয়াঁ। স্কোরলাইন ২-০ হয়।

৬৮তম মিনিটে পাল্টা আক্রমণে এমবাপ্পে বল জালে পাঠালেও অফসাইডে ব্যবধান ২-০ থাকে।

শেষ পর্যন্ত রেনের জালমুখ খুলতে পারেনি পিএসজি। রেফারির শেষ বাঁশিতে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়েন মেসি-নেইমার-এমবাপ্পেরা।

এ ফলাফলের পর ৯ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে পিএসজি। ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লঁস।

আর দারুণ এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠেছে রেন।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD