বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৫১ অপরাহ্ন

শিরোনাম ::
ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ ফেসবুকে ‘যতন সাহা হত্যাকাণ্ড’ নামে ছড়ানো ভিডিওটি মিথ্যা, গুজব
cloudservicebd.com

কোম্পানীগঞ্জে লিলাই বাজারে চলছে অবৈধ পাথর উত্তলন

received 568724434333624 - BD Sylhet News

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

সিলেটে কোম্পানীগঞ্জ উপজেলার দয়ার বাজারের পার্শ্ববর্তী লিলাইরবাজার থেকে প্রকাশ্য দিবালোকে ধলাই নদীর পাড় ভেঙ্গে পাথর উত্তোলন ও চুরির অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়দের অভিযোগ প্রতি দিন নৌকা দিয়ে চুরির এই পাথর পরিবহন করা হচ্ছে। স্টোককৃত পাথর প্রতি রাতে ছোট ইঞ্জিনচালিত ট্রলি দিয়ে পরিবহন করে বিক্রি করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অধিবাসীরা জানান, কালাইরাগ গ্রামের ফয়জুর রহমানের ছেলে দুলাল মিয়ার নেতৃত্বে লিলাই বাজার এলাকা থেকে পাথর চুরি হচ্ছে দিনে ও রাতে। রোববার (৩ অক্টোবর) সকাল ৮ ঘটিকায় কোম্পানিগঞ্জ থানার এসআই সায়েম ও সংঙ্গীয় ফোর্স সহ লিলাইর বাজার এলাকায় পাথর চুরির বিরুদ্ধে অভিযান চালিয়ে স্তুুপকৃত প্রায় ১৫০ ফুট পাথর জব্দ করেন বলে জানান।পাথর চোরদের নাম জানতে চাইলে, এ এস আই সায়েম বলেন মামলা হওয়ার পরে জানানো যাবে।

স্থানীয় বিশেষ সুত্রে জানা যায়, কোম্পানিগঞ্জ থানা পুলিশ এই পাথর চুরদের বিরুদ্ধে অভিযান দিলে সংঘবদ্ধ পাথর চোর পালিয়ে যায়, পুলিশের অভিযান শেষে আবার শুরু হয় নদীর পাড়ে গর্তকরে পাথর উত্তলনের মহা উৎসব, এইভাবে পাথর চুরি হতে থাকলে দয়ার বাজার সহ কালীবাড়ি গ্রাম বিলীন হয়ে যাবে ধলাই নদীর গর্ভে, আর বাংলাদেশের মানচিত্র থেকে হারিয়ে যাবে একটি গ্রাম ও বাজার। আমাদের প্রতিনিধিকে স্থানীয় এলাকাবাসীরা জানান এই পাথর খেকু গ্রাম ও বাজার, পরিবেশে ধ্বংসকারীর বিরুদ্ধে যথাযথ আইনি প্রদক্ষেপ গ্রহণ করা হোক।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD