বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

টাইগারদের করোনা পরীক্ষা শেষ, রোববার দেশ ছাড়ছে

Screenshot 20211002 200302 Facebook - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক :

টি-টোয়েন্টি  বিশ্বকাপে অংশ নিতে আগামীকাল রোববার ওমানের উদ্দেশে দেশ ত্যাগের আগে বাজ বাধ্যতামূলক করোনা পরীক্ষা করেছে বাংলাদেশ ক্রিকেট দল।

সংযুক্ত আরব আমিরাতে (সংযুক্ত আরব আমিরাতে) চলমান আইপিএল খেলছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান।তাই নমুনা দেয়ার কোন সুযোগ ছিল না তাদের। তবে যেহেতু আইপিল জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে তারা আছেন,তাই সরাসরি মাস্কাটে দলের সাথে যোগ দিতে পারবেন সাকিব-ফিজ।

কন্ডিশনের সাথে মানিয়ে নিতে বিশ্বকাপের ১৪ দিন আগে ওমান যাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদের দল।

এ বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘যেহেতু আগামীকাল ওমানের জন্য দেশ ত্যাগ করবে দল, তাই আজ কোভিড-১৯ পরীক্ষা করেছে তারা।’

রোববার রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের ফ্লাইটে উঠবেন মাহমুদুল্লাহর দল। সোমবার ওমানে পৌঁছানোর পর এক দিন রুম কোয়ারেন্টাইনে থাকবে তারা। ৫ অক্টোবর থেকে অনুশীলন শুরু হবে।

এক টানা চার দিনের অনুশীলনের পর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানেও একদিনের রুম কোয়ারেন্টাইনে থাকবে তারা। ১১ অক্টোবর থেকে পুনরায় অনুশীলন শুরু করবে তারা।

সংযুক্ত আরব আমিরাতে, ১২ এবং ১৪ অক্টোবর আইসিসি আয়োজিত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ।
১৫ অক্টোবর ওমানে ফিরবে বাংলাদেশ।সেখান থেকেই বিশ্বকাপের মূল লড়াই শুরু করবে তারা।সেখানে অবশ্য ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না সুপার-১২তে খেলার যোগ্যতা অর্জনের জন্য প্রথম রাউন্ডে লড়তে হবে বাংলাদেশকে।

বাছাই পর্বে বাংলাদেশ মুখোমুখি হবে স্কটল্যান্ড-যৌথ আয়োজক ওমান ও পাপুয়া নিউ গিনির। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদুল্লাহর দল।

প্রথম রাউন্ড থেকে সুপার ১২তে খেলার যোগ্যতা অর্জন করতে পারলে  ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাই পর্বের অন্য একটি দলের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ছয় আসরে এ পর্যন্ত  মাত্র একটি ম্যাচে জিতেছিলো বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের বিস্ফোরক ইনিংসের সুবাদে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল তারা। এখন পর্যন্ত এটিই টাইগারদের একমাত্র জয়।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD