বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

একজন শেখ হাসিনা প্রধানমন্ত্রী বার বার এদেশে জন্মাবে না: জাকির হোসেন

ZAKIR PIC - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ জন্মদিন পালন উপলক্ষ্যে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকে সিলেট জেলা শাখার আলোচনা সভায় সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেছেন, সকল লোভ-লালসার উর্ধ্বে থেকে বঙ্গবন্ধুর মহান আদর্শে ও চিন্তা চেতনায় নিষ্ঠার সাথে দায়িত্ববোধে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নেতৃত্বে দিয়ে যাচ্ছেন। ৪র্থ বারের মতো শেখ হাসিনা প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর থেকে দেশের সকল উন্নয়ন অগ্রযাত্রায় নেতৃত্বে দিয়ে দেশকে আধুনিকায়ন করছেন এবং দলকে তৃণমূল পর্যায়ে সুসংগঠিত করতে নেতৃত্বে দিচ্ছেন। দলমতের উর্ধ্বে উঠে দেশবাসীকে ত্রাণ দিয়ে এবং কৌশলী উদ্যোগ গ্রহণ করে জনগণকে মহামারির কবল থেকে টিকা কর্মসূচী দিয়ে সফল করেন। করোনাকালে দেশে খাদ্য সংকট দেখা দেয়নি।

তিনি বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাত ৮টায় বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকে সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে নগরীর পুরান লেন ৫৩নং সমবায় ভবনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জাকির হোসেন বলেন, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু পরিবারের প্রথম সন্তান হিসেবে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু সপরিবারকে ষড়যন্ত্রকারীরা খুন করে। দেশের রাজনীতির বেসামাল অবস্থায় ১৯৮১ সালে ১৪-১৬ ফেব্রুয়ারি শেখ হাসিনাকে দলের দ্বিবার্ষিক কাউন্সিলে সভানেত্রী নির্বাচিত করা হয়। এ পর্যন্ত তিনি দলকে সুসংগঠিত জাতিকে এগিয়ে দিতে পরিশ্রম করে যাচ্ছেন। তিনি বলেন, একজন শেখ হাসিনা প্রধানমন্ত্রী বার বার এদেশে জন্মাবে না। জাকির হোসেন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, সিলেট নগরবাসীর উন্নয়নে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে ১৬শ কোটি টাকা এবং পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ১২‘শ কোটি টাকা বরাদ্দ দেন। কিন্তু এসব টাকা সিসিক কর্তৃপক্ষ একক কতৃত্বে যেনতেনভাবে খরচে লুটপাট করা হয়েছে। একদিন সিলেটবাসীকে সেজন্য জবাবদিহি করতে হবে। কারণ ভাওতাবাজির কাজ সিলেটবাসী পছন্দ করে না। জাকির হোসেন বলেন, আলমপুরে শেখ হাসিনা নামে যে পার্ক করা হয়েছে সেটা কাঠামোগত দুর্বল। প্রধানমন্ত্রীর নামে এরূপ পার্ক এ ইচ্ছা করলে বৃহত প্রকল্প আকারে আধুনিক করা যেত। সেটুকু হয়নি।

ফোরামের সাধারণ সম্পাদক ডা. আখতার হোসেনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগরীর ১৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. আকতার হোসেন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সভাপতি হাবিবুর রহমান লিটন। সভায় শুভেচ্ছা বক্তব্য দেন ফোরামের সম্মানিত সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি ধ্রুব গৌতম, শুভেচ্ছা বক্তব্য দেন ফোরামের পৃষ্টপোষক সদস্য ও সাংবাদিক লিয়াকত আলী খান, ১৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ফোরামের সম্মানিত সদস্য বেলাল উদ্দিন।

অন্যান্যের মধ্যে সভায় বক্তব্য দেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সহ সভাপতি চিত্র গ্রাহক নাইম কোরেশী পলাশ, এম. ইজাজুল হক ইজাজ, সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, দপ্তর সম্পাদক শহীদ আহমদ খান সাবের, কার্যকরি সদস্য কবি শাহারুল ইসলাম মন্ডল। সভায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার উপর স্বরচিত ছড়া পাঠ করেন ফোরামের কার্যকরি সদস্য ও লেখক মঞ্জুর মোহাম্মদ, সমাজকর্মী মোতাহার হোসেন। সভায় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং দেশ ও জাতির উন্নয়ন সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন ফোরামের সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর। শেষে কেক কেটে প্রধানমন্ত্রীর ৭৫ জন্মদিন পালন করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দ ও অতিথিবৃন্দ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD