বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

অ্যাম্বুল্যান্স ডেকে প্রাণ বাঁচাল অ্যাপল ঘড়ি!

Screenshot 20211001 103505 Facebook - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ

দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে দেখে যখন পথচলতি মানুষ দেখেও না দেখার ভান করে পাশ কাটিয়ে যাচ্ছিলেন, ‘মানবিকতার মুখ’ হয়ে উঠল এক ইলেকট্রনিক গ্যাজেট। আর তার কারণেই শেষমেশ প্রাণ বাঁচল ওই ব্যক্তির।

রাস্তায় বেরিয়ে দুর্ঘটনার শিকার হয়েছিলেন বছর চব্বিশের মহম্মদ ফিতরি। তাঁর বাইকের সঙ্গে একটি ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। রাস্তায় ছিটকে পড়ে তৎক্ষণাৎ জ্ঞান হারান তিনি। তাঁকে সহযোগিতা না করে উল্টে ভ্যানচালক সেখান থেকে চম্পট দেন। এমনকি ফিতরিকে রাস্তায় পড়ে থাকতে দেখেও কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি বলে অভিযোগ। নিদেনপক্ষে তাঁকে হাসপাতালে পৌঁছে দেওয়ার তাগিদও দেখাননি কেউ। পথচলতি মানুষ যেখানে এক দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিকে দেখে মুখ ফিরিয়ে নিয়েছেন, সেখানে ‘ত্রাতা’ হয়ে উঠল ফিতরিরই হাতে থাকা অ্যাপল ঘড়িটি।

স্থানীয় সংবাদমাধ্যম লিয়ানহে ওয়ানবাও-কে ফিতরি জানিয়েছেন, তাঁর হাতে থাকা ঘড়িটি বার্তা পাঠায় আপৎকালীন পরিষেবায়। শুধু তাই নয়, তাঁর প্রেমিকা-সহ বেশ কয়েক জন পরিচিতের কাছে জরুরি বার্তা পাঠিয়েছিল সেটি। সেই বার্তা পেয়েই অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে এসে ফিতরিকে উদ্ধার করে।

জানা গিয়েছে, অ্যাপল-এর সিরিজ ৪ মডেল পরে ছিলেন ফিতরি। এই ঘড়ির একটি বিশেষত্ব হল ‘ফল ডিটেকশন ফিচার’। এই বৈশিষ্টই সক্রিয় হয়ে গিয়েছিল ফিতরির হাতে থাকা অ্যাপল ঘড়িটির। যা তাঁর প্রাণ বাঁচাতে সাহায্য করেছে।

ঘটনাটি ২৫ সেপ্টেম্বরের। সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স (এসসিডিএফ) জানিয়েছে, স্থানীয় সময় রাত সওয়া ৮টা নাগাদ তাঁরা একটা বার্তা পান যে এক ব্যক্তি আং মো কিয়ো এলাকায় দুর্ঘটনার শিকার হয়েছেন। এবং সেই বার্তা এসেছিল সংশ্লিষ্ট ব্যক্তির হাতে থাকা ঘড়ি থেকে। সেই বার্তা পেয়েই তড়িঘড়ি ফিতরিকে উদ্ধার করে খু টেক পুয়াট হাসপাতালে ভর্তি করানো হয়। ফিতরি আপাতত আরোগ্যের পথে। শীঘ্রই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে। সূত্র -আনন্দবাজার পত্রিকা

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD