বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন

শিরোনাম ::
ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ ফেসবুকে ‘যতন সাহা হত্যাকাণ্ড’ নামে ছড়ানো ভিডিওটি মিথ্যা, গুজব
cloudservicebd.com

সিলেট উইমেন চেম্বারের সাথে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের বৈঠক

sylhet womens chember 1 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক ::

ইন্দোনেশিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদুত হেদায়াত আজতেহ এর নেতৃত্বে সিলেট সফররত ০৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের সাথে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালনা পর্ষদের এক মতবিনিময় সভা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে দেড়টায় নগরীর একটি অভিজাত হোটেলে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি স্বর্ণলতা রায়। অতিথিদের নারী উদ্যোক্তাদের তৈরি পন্য  উপহার হিসেবে দেওয়া হয় ।

সভায় দুই দেশের বিনিয়োগ সম্ভাবনা, আমদানী রপ্তানীতে দুই দেশের ব্যবসায়ীদের সম্পর্ক উন্নয়ন, বেত শিল্প, পর্যটন শিল্প, পাট শিল্প সহ বিভিন্ন খাতে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট উইমেন চেম্বারের সহ সভাপতি লুবানা ইয়াসমিন।

এ সময় সভাপতি স্বর্ণলতা রায় বলেন সিলেটের নারী উদ্যোক্তারা বিভিন্ন ধরনের পন্য উৎপাদন করছেন যা রপ্তানি যোগ্য, তাই তাদের পণ্য  ইন্দোনেশিয়ায় বাজারজাত করণের লক্ষ্যে ইন্দোনেশিয়ান দূতাবাসকে এগিয়ে আসতে এবং সেই সাথে ইন্দোনেশিয়ার ব্যবসায়ী বৃন্দকে বাংলাদেশে বিনিয়োগ করার আহবান জানান।
তিনি আরো বলেন বাংলাদেশ সরকার বিদেশি বিনিয়োগকারীদের সকল সু্যোগ সুবিধা সহ সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করেছেন।

ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত হেদায়েত আতিজা বৈঠকে বাংলাদেশ সরকারের উন্নয়নের প্রশংসা করে বলেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার মধ্যে প্রথম স্থানে আছে এবং বাংলাদেশ সরকারের করোনা মোকাবেলায় নজির স্থাপন করেছেন। যা পৃথিবীর অন্যান্য দেশের জন্য  অনুকরণীয়।

তিনি আরো বলেন, সিলেট যেমন প্রাকৃতিক সুন্দর্য পরিপূর্ণ তেমনি শিল্প স্থাপনের জন্য ও উপযোগী। তাই তাঁর দেশের বিনিয়োগে আগ্রহীদেরকে তিনি বাংলাদেশে শিল্পস্থাপনে এগিয়ে আসতে কাজ করবেন বলে আশ্বাস প্রদান করেন। ইন্দোনেশিয়া ভ্রমনের বিষয়ে তিনি বলেন, তাদের দেশে করোনা পরবর্তী পরিস্থিতি এখনো ভ্রমন উপযোগী নয় তাই এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান।
তিনি ও তাঁর সহকর্মী বৃন্দ সিলেট  উইমেন চেম্বারের অগ্রগতিতে ভূয়সী প্রশংসা করেন এবং দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরো সুদৃঢ় করতে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় উপস্হিত ছিলেন সিলেট উইমেন চেম্বারের পরিচালক নাসরিন বেগম, তাসমিন আক্তার ও ইন্দোনেশিয়ার দূতাবাসের কর্মকর্তারা প্রমুখ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD