বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
মাহমুদউল্লাহর ইমামতিতে ক্রিকেটারদের নামাজ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সিলেটে কলেজছাত্র খুন : প্রধান আসামী সাদি কুষ্টিয়া থেকে গ্রেফতার সিলেটে জ্বালানি তেলের সংকটনিরসনে ৭ দিনের আল্টিমেটাম ‘দেশের সম্প্রীতি বিনষ্টের পরিকল্পনা হয়েছে লন্ডন থেকে’ মিয়ানমারে জান্তাবিরোধী লড়াইয়ে ৫০ সেনা নিহত মণ্ডপ-মন্দিরে হামলায় খুব পরিচিত নাম এসেছে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেট বিভাগের ৭৭ ইউপিতে নৌকার প্রার্থী ঘোষণা শিক্ষিকাকে ধর্ষণ করে ভিডিও, প্রধান শিক্ষক গ্রেফতার সামাজিক মাধ্যম থেকে সব উসকানিমূলক পোস্ট সরাতে হাইকোর্টে রিট কেমন হবে হাশরের ময়দান ওজন কমাতে কখন খাবেন তুলসী পাতা? ফেসবুকে প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক আটক সম্প্রীতির পরিবেশ নিশ্চিত করতে সরকার সম্ভাব্য সব কিছু করবে : ধর্ম প্রতিমন্ত্রী মাংস বেশি খাওয়া নিয়ে বিয়েবাড়িতে সংঘর্ষ, নববধূকে তালাক! শায়েস্তাগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার
cloudservicebd.com

লালবাজার মৎস্য ব্যবসায়ীদের জরুরী সভা অনুষ্ঠিত

DSC 0007 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

সিলেট নগরীর বন্দরবাজাস্থ লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের এক জরুরী সভা রোববার বিকেল ৩টায় সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সমিতির সভাপতি শেখ মো. এনায়েত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলজার আহমদ জগলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বাজরের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাছাড়া স্বাস্থ্যসম্মত ও সুষ্ঠুভাবে যাতে বাজারে ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করতে পারেন সে ব্যাপারে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বক্তারা সিলেটের ঐতিহ্যবাহী লালবাজারের সুনাম অক্ষুন্ন রাখতে সকল মৎস্য ব্যবসায়ী ও সমিতির সদস্যদের সহযোগিতা কামনা করেন। বক্তারা বলেন, কোন অবস্থাতেই অস্বাস্থ্যকর পরিবেশে বাজারে মাছ বিক্রি করা যাবে না। চিংড়ি মাছ বিক্রি করতে হলে সম্পূর্ণ জেল মুক্ত চিংড়ি বিক্রি করতে হবে। ক্রেতা ও বিক্রেতার মধ্যে সুন্দর সম্পর্ক যাতে গড়ে ্ওঠে সেদিকে সবাইকে সুদৃষ্টি রাখতে হবে। বাজারের যাতে কোন প্রকার বদনাম না হয় সেজন্য পঁচা ও পরিত্যাক্ত মাছ বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।

ইতোমধ্যে লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে বাজারকে ফরমালিন মুক্ত করা হয়েছে। এধারা অব্যাহত রাখতে হবে এবং স্বাস্থ্যসম্মতভাবে তাজা মাছ ক্রেতাদের হাতে তুলে দিতে হবে। বর্তমান সময়ে মহামারি করোনা ভাইরাসের হাত থেকে নিজি এবং বাজারে আগত ক্রেতাদের সুস্বাস্থ্য নিশ্চিতে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে বাজারে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বার বার নিষেধ করার পরও ফুটপাত ও রাস্তা জুড়ে এখনও ভাসমান হকাররা মাছ বিক্রি করে ঐতিহ্যবাহী বাজারগুলির সুনাম বিনষ্ট ও ক্ষতিগ্রস্থ করছে।

সভায় বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি নজরুল ইসলাম আফাজ, অর্থ সম্পাদ সালা উদ্দিন সালাই, লালবাজার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম, অর্থ সম্পাদক জাহিদ আহমদ খান, দারা মিয়া, ফারুক আহমদ, ইব্রাহিম মিয়া, বেলাল আহমদ, হিরা আলম প্রমুখ।

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD