বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

দক্ষিণ সুরমায় ক্লু-লেস হত্যা মামলার মূল রহস্য উদঘাটন, এক আসামী গ্রেফতার

IMG 20210926 WA0019 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ 

সিলেটের দক্ষিণ সুরমায় বরইকান্দি ইউনিয়নের আব্দুল হক মোবাশ্বিরকে (৫৯) হত্যার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই নারী মোবাশ্বিরের দ্বিতীয় স্ত্রী বলে পুলিশ সূত্রে জানা গেছে।

মোছা. পান্না বেগম (১৯) নামের ওই নারীকে রোববার (২৬ সেপ্টেম্বর) বেলা আড়াইটায় দক্ষিণ সুরমার চান্দাই থেকে গ্রেপ্তার করে দক্ষিণ সুরমা থানা পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তাকে আদালতে প্রেরণ করা হবে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদারের বরাত দিয়ে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মুখপাত্র বি এম আশরাফ উল্যাহ তাহের এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত পান্না বেগম দক্ষিণ সুরমার চান্দাই মিলিবাড়ীর রবিউল আলমের মেয়ে।

পুলিশ জানায়, শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার থেকে বিকাল সাড়ে ৪ মধ্যে দক্ষিণ সুরমা থানাধীন ধোপাঘাটস্থ ময়ূরকুঞ্জ কমিউনিটি সেন্টারের পার্শ্ববর্তী আব্দুল হক মোবাশ্বিরের মালিকানাধীন হাউজিং প্রকল্পের দেওয়ালঘেরা টিনশেড ঘরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। মোবাশ্বির দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার সিলাম শেখপাড়ার মৃত ফজলুল হকের ছেলে।

মোবাশ্বিরকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে ঘটনাস্থল হাউজিং প্রকল্পের সবজি বাগান দেখাশোনার দায়িত্বে নিয়োজিত মো. জমির মিয়া (৪৯) আসরের নামাজের পর পর ওই স্থানে আসলে গেইট ভিতর থেকে লাগানো দেখেন। তখন জমির মিয়া গেইটের নিচ দিয়ে হাত ঢুকিয়ে সিটকিনি খুলে গেইটের ভিতরে প্রবেশ করে দেওয়ালঘেরা টিনশেড ঘরের ভিতর গিয়া দেখেন আব্দুল হক মোবাশ্বির ঘরের মেজেতে প্লাস্টিকের ত্রিপলের উপর শর্ট প্যান্ট পরিহিত অবস্থায় পড়ে আছেন।

তার কোনো সাড়া-শব্দ না পেয়ে মোবাশ্বিরের ছোট ভাই মো. শামছুল হককে খবর দেন জমির মিয়া। শামছুল হক ঘটনাস্থল এসে তাঁর ভাইয়ের (মোবাশ্বির) মৃতদেহ ঘরের মেঝে পড়ে থাকতে দেখেন এবং স্থানীয় ইউনিয় পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে রাত ৮টার দিকে পুলিশকে খবর দেন।

খবর পেয়ে দক্ষিণ সুরমা থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল তৈরির পর রাত সাড়ে ১০টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করে।লাশ উদ্ধারের সময় মোবাশ্বিরের মুখসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পায় পুলিশ।

এদিকে, লাশ উদ্ধারের পর প্রকৃত ঘটনা অনুসন্ধানে কাজ শুরু করে পুলিশ। পরে রোববার বেলা আড়াইটার দিকে মোবাশ্বির হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে মােছা. পান্না বেগমকে গ্রেফতার করা হয়। এর আগে মোবাশ্বিরের মৃত্যুর ঘটনায় বড় ভাই মো. মুহিবুল হক দক্ষিণ সুরমা থানায় মামলা (নং- ২৪) দায়ের করেন।

উল্লেখ্য, ‌‘হত্যা’র শিকার আব্দুল হক মোবাশ্বির সিলাম শেখপাড়ার মৃত ফজলুল হক কন্ট্রাক্টারের ছেলে। তিনি লন্ডন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবেদ রাজা ও সিলেট জেলা যুব দলের সাবেক সাধারণ সম্পাদক মরহুম তালাত আজিজের মেজো ভাই।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD