বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

ব্রিটেনে ২ লাখ দক্ষ কর্মীর সংকট,অস্থায়ী ভিসা চালু করা অনুরোধ করেছেন ব্যবসায়ীরা

Screenshot 20210926 141821 Facebook - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ

ব্রিটেনে বর্তমানে ২ লাখের বেশি কর্মী সংকট রয়েছে। আর এই কর্মী সংকট কাটাতে স্বল্প মেয়াদী ভিসা দিয়ে কর্মী আনার জন্য সরকারের কাছে অনুরোধ করেছেন ব্যবসায়ীরা। এদিকে সরকার প্রাথমিক পর্যায়ে ৫ হাজার লরি ড্রাইভার আনার কথা ভাবছে।

ব্রিটেনে বর্তমানে ৫৫ হাজার ১৯ জন কেয়ার ওয়ার্কারের সংকট রয়েছে। এছাড়া শেফ এর সংকটে রয়েছে রেস্টুরেন্টগুলো। বর্তমানে রেস্টুরেন্ট গুলোতে ৩৬ হাজার ৪৭১ জন শেফ এর প্রয়োজন। প্রাইমারী স্কুল শিক্ষকের জন্য কর্মসংস্থান খালি রয়েছে ৩২ হাজার ৯৪২ টি। মেটাল ওয়ার্কারের জন্য রয়েছে ২২ হাজার ৯৫৬ টি কর্মসংস্থান। যুক্তরাজ্যে বর্তমানে লরি ড্রাইভার প্রয়োজন ৭ হাজার ৫১৩ জন। বার স্টাফে কর্মীর প্রয়োজন ৬ হাজার ৫৫৭ জন।

এছাড়া সেলসের সহকারী প্রয়োজন ৩২ হাজার ৬১৫ জন। স্কুল সেক্রেটারীর জন্য পদ খালি আছে ৩ হাজার ৬৭৮ টি। আর স্কুলে সাহায্যের জন্য প্রয়োজন ২ হাজার ৪৮৭ জন মানুষের। সর্বশেষ পোস্টাল ওয়ার্কারদের জন্য পদ খালি আছে ২ হাজারর ২৫১ টি। যুক্তরাজ্যে কর্মী সংকটের কারনে খাদ্য সংকট তৈরি হয়েছে। এছাড়া পেট্রোল পাম্পে পেট্রোল না থাকার কারনে অনেক পেট্রোল পাম্প বন্ধ করে দিতে হচ্ছে।

ব্রিটেনের অর্থনীতিবিদরা বলছেন, এভাবে কর্মী সংকট ও খাদ্য সংকটের মধ্যে যুক্তরাজ্যকে কখনও পরতে হয়নি। এই পরিস্থিতি না কাটলে কিছুদিনের মধ্যে খাবারের অভাব দেখা দিতে পারে যুক্তরাজ্যে। এদিকে কর্মী সংকট কাটাতে যুক্তরাজ্যের ১২ টি ফুড ইন্ডাস্ট্রির ব্যবসায়ীরা বলছেন, এই সংকট দ্রুত কাটাতে সরকারকে স্বল্প মেয়াদী ভিসা দিয়ে কর্মী আনার জন্য অনুরোধ করেছেন। ফিন্যান্সিয়াল টাইমসের দেওয়া তথ্যমতে, ১২ মাসের মেয়াদে ভিসা দিয়ে কর্মী আনার কথা ভাবছে ব্রিটেন সরকার। এরই মধ্যে ৫ হাজার লরি ড্রাইভার আনার বিষয়ে সম্মত হয়েছে সরকার। তবে এই প্রক্রিয়া কবে শুরু হবে তা এখনও জানানো হয়নি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD