বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

প্রস্তাবিত দ‌ক্ষিন ছাতক উপজেলায় দুটি ইউনিয়ন প্রত‌্যাখানের দা‌বি‌তে সড়ক অব‌রোধ

Screenshot 20210918 015314 Google - BD Sylhet News

ছাতক (সুনামগঞ্জ)প্রতি‌নি‌ধি::

সুনামগঞ্জ জেলায় দ‌ক্ষিনছাতক উপ‌জেলা নি‌য়ে বিতক সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। নতুন একটি উপজেলা থে‌কে দু‌টি ইউ‌পির নাম প্রত‌্যাখান করায় দা‌বি‌তে সড়ক অব‌রোধ.বি‌ক্ষোভ মি‌ছিল ও প্রতিবাদ সমা‌বেশ অনু‌ষ্টিত হ‌য়ে‌ছে ।

নতুন উপ‌জেলা নি‌য়ে বিতর্ক  চল‌ছে সামাজিক যোগাযোগ ফেইসবু‌কের মাধ্যমে ব্যাপক ভাইরাল হচ্ছে। এ ঘটনার প্রতিবা‌দে

সি‌লেট সুনামগঞ্জ মহা সড়‌কে ২ ঘন্টা যান চলাচল বন্ধ ছি‌লো। দুই পা‌শে শত শত গা‌ড়ি আট‌কে প‌ড়ে‌ ৩ কি‌লো‌মিটার এলাকায় যানজট সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ছাতক আ‌ছি, ছাতক থাকব এ শ্লোগা‌নে বি‌ক্ষোভ মি‌ছিলে সাধা‌রন মানুষ ফুঁসে উঠছে গো‌বিন্দগঞ্জ এলাকায় ফেটে পড়ছেন ক্ষোভে মি‌ছি‌লে।
ছাতক উপজেলা থেকে গো‌বিন্দগঞ্জ সৈ‌দের গাও ও ছৈলা আফজলাবাদ ইউ‌পিরসহ ৮‌টি ইউ‌নিয়ন প্রস্তাবিত দ‌ক্ষিন ছাতক উপজেলায় অন্তভৃ‌তি থে‌কে দু‌টি ইউ‌পি নাম প্রত‌্যাখান করার দাবি‌তে গত বুধবার বিকালে উপ‌জেলার গো‌বিন্দগঞ্জ ট্রা‌ফিক প‌য়ে‌ন্টে গো‌বিন্দগঞ্জ সৈ‌দের গাও ও ছৈলা আফজলাবাদ ইউ‌নিয়নবা‌সির উ‌দ্দ্যো‌গে পৃথক পৃথক ওয়া‌ড়বা‌সিদের  নেতৃ‌ত্বে খন্ড খন্ড স্বত:স্ফূর্ত বিক্ষোভ ও প্রতিবাদ সমা‌বেশে  অংশ নেন হাজার হাজার মানুষ। দলমত নির্বিশেষে বক্তব্য রাখেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকমীরা । এমন একটি সর্বদলীয় দু‌টি ইউনিয়নের সকল শ্রেণির পেশা মানুষ সমবেত হয়ে‌ছেন বি‌ক্ষোভ মি‌ছিল ও  প্রতিবাদ সমাবেশ অনু‌ষ্টিত হয়ে‌ছে।

গো‌বিন্দগঞ্জ সৈ‌দের গাও ইউ‌পি চেয়ারম‌্যান আখলাকুর রহমানের সভাপ‌তি‌ত্বে মঞ্জুর আল‌মের প‌রিচালনায় অনু‌ষ্টিত প্রতিবাদ সমা‌বেশ বক্তব‌্য রা‌খেন আ`লী নেতা হা‌জি মখ‌লিছুর রহমান,বিএন‌পি নেতা ফারুক আহমদ,জাপা নেতা আবুল লেইছ‌ মোহাম্মদ কাহার,ইউ‌পির চেয়ারম‌্যান গয়াস আহমদ,সা‌বেক চেয়ারম‌্যান হা‌জি নিজাম উ‌দ্দিন,হা‌জি সুন্দর আলী,ব‌্যবসা‌য়ি রুহুল আ‌মিন,সা‌দিকুর রহমান,মাষ্টার আব্দুল ল‌তিফ,মা‌ফিজ আলী মাষ্টার,কা‌জি আব্দুস সামাদ,খা‌লেদ আহমদ,জু‌সেফ আহমদ,বাবলু,সায়মন আহমদ,রইছ আলী,শ্রমিকলীগ নেতা আবুল বক্কর রাজা,যুবলীগ নেতা সদরুল আ‌মিন সোহান,শিক্ষক না‌জির উ‌দ্দিন.সা‌বেক মেম্বার আলী আশরাফ তা‌হিদ,বিএন‌পি আফতাব আলী,শ্রমিক নেতা আফতার উ‌দ্দিন,ছাত্রলীগ নেতা আব্দুল গফ্ফার.ফ‌য়েজ আহমদ,শ্রমিক নেতা রজব আলী,জম‌সেদ আলী সহ প্রমুখ।

বক্তারা ব‌লেছেন প্রস্তাবটি বাস্তবায়নে জোর তদবির করছে একটি মহল। সংশ্লিষ্ট দু`টি  ইউনিয়নবাসী সাধারন মানুষ হয়ে উঠেছে প্রতিবাদ মুখিত হ‌য়ে উ‌ঠে। যে ৮টি ইউনিয়ন নিয়ে নতুন উপজেলার কথা চলছে দু‌টি ইউনিয়নের গত বুধবার দুপুর থে‌কে পৃথক পৃথক ওয়া‌ড়বা‌সির ইউ‌পি মেম্বার‌দের  নেতৃ‌ত্ব খন্ড খন্ড বি‌ক্ষোভ মি‌ছিলে মানুষ ফুঁসে উঠছেন। ফেটে পড়ছেন ক্ষোভে মি‌ছি‌লে।

তারা বর্তমানে যে উপজেলার আছেন, থাকতে চান সেভাবেই। নতুন কোন উপজেলার বাসিন্দা হওয়ার ঘোর বিরোধীতা করেন বক্তারা। এনিয়ে ইতোমধ্যে দু‌টি ইউনিয়নে গ্রাম পাড়া মহল্লায় থে‌কে পৃথক পৃথক বিক্ষোভ মি‌ছিল ও

ছাতক থেকে বিচ্ছিন্ন করে ইউনিয়ন দু’টি দ‌ক্ষিন ছাতক উপজেলার সাথে সংযুক্ত করার প্রস্তাবের তীব্র বিরোধিতা করেছেন  সমাবেশে বক্তারা। তারা এধরনের প্রচেষ্টাকে অদূরদর্শী ও অন্তর্ঘাতমূলক বলে মন্তব্য করেন। বিক্ষোভকারীরা অঙ্গীকার করে ব‌লেন যেকোন মূল্যে এই চক্রান্ত রুখে দেয়ার। সি‌লেট সুনামগঞ্জ মহাসড়ক বন্ধ করে দেয়ার হুমকি দেন বক্তারা। ফলে  দ‌ক্ষিন ছাতক উপজেলা করার গোপন উদ্যোগ জনমনে অসন্তুষ্টির পাশাপাশি সৃষ্টি করেছে ব্যাপক বিতর্কের ঝড় উ‌ঠে‌ছে।

প্রশ্ন উঠেছে, নতুন দ‌ক্ষিন ছাতক উপজেলার যৌক্তিকতা নিয়ে। ৫ লাখ মানুষের এ উপজেলার এক‌টি থানা ও দু‌টি পু‌লিশ ফা‌ড়ি,১৩‌টি ইউ‌পি ও এক‌টি পৌর সভা
নি‌য়ে সারাদেশের মধ্যে প্রথমে আদর্শ উপজেলা হ‌চ্ছেন ছাতককে।

ছাতক উপ‌জেলার সাথে আমাদের সম্পর্ক নাড়ীর। ব্যবসায় বাণিজ্য, শিক্ষা, স্বাস্থ্য সহ সবধরণের সেবামূলক কর্মকান্ড ও যোগাযোগ আমাদের ছাত‌কে সঙ্গে। এখন রাস্তা-ঘাট হওয়ায় মাত্র কয়েক মিনিটেই পৌছা যায় ছাতক সদরে। ২টি ইউনিয়নবাসীর জনম‌নে প্রশ্নও এক এবং অভিন্ন।

স্বাভাবিকভাবে দুই‌টি ইউনিয়নবাসীও যেখা‌নে আ‌ছি সেখা‌নে থাকতে চান নিজ উপজেলায়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD