বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামীকে অচেতন করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী ভুয়া ভিডিও আপলোড-শেয়ার-মন্তব্যে সাবধান! বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত চুনারুঘাটে ভারতীয় মদসহ আটক ১ সুনামগঞ্জে নৌকা থেকে পড়ে শিশুর মুত্যু ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয় সিলেটে উন্নয়নের নামে অর্ধশত ছায়াবৃক্ষ কাটলো সিসিক লন্ডনে বাসে ছুরিকাঘাতে ৩ জন আহত সিলেট আসছেন চারদিনের সফরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারী-পুরুষসহ গ্রেফতার ৯ শনিবার সিলেটের যেসব এলাকায় ১০ ঘন্টা থাকবে না বিদ্যুৎ সুপার টুয়েলভে উঠবে কী বাংলাদেশ? সমীকরণ যা বলছে ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)- এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় : প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
cloudservicebd.com

সিলেটে শেখ হাসিনা শিশু পার্ক চালু হচ্ছে ২৫ সেপ্টেম্বর

Screenshot 20210922 015723 Facebook - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

সিলেটের আলমপুরে স্থাপিত জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক  আগামী ২৫ সেপ্টেম্বর পরীক্ষামূলকভাবে চালু করতে যাচ্ছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বিষয়টি মঙ্গলবার গণমাধ্যমকে জানিয়েছে সিসিক।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর সিসিকের ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণায় মেয়র আরিফুল হক চৌধুরী জানান, জননেত্রী শেখ হাসিনা শিশু পার্কে অবকাঠামো উন্নয়ন প্রকল্প খাতে আরও ২ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। পার্কটির উন্নয়ন কাজ প্রায় শেষ পর্যায়ে। অচিরেই পার্কটি উদ্বোধন করা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেট সিটি করপোরেশনের (সিসিক) উদ্যোগে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার আলমপুরে পার্ক নির্মাণের কাজ শুরু হয় প্রায় ১৫ বছর আগে। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে মাটি ভরাট, সীমানা প্রাচীর নির্মাণ, বৈদ্যুতিক সাব-স্টেশন স্থাপন, দৃষ্টিনন্দন তোরণ নির্মাণসহ পার্কের যাবতীয় কাজ শেষ হয়। কিন্তু, পূর্ণতা পায়নি পার্কটি।

২০১৭ সালের ৭ নভেম্বর থেকে পার্কে রাইড বসানোর কাজ শুরু হয়। রাইড বসানোর পর দীর্ঘ প্রায় ৪ বছর পেরিয়ে গেলেও চালু করা হয়নি পার্কটি।

সিসিক সূত্রে জানা যায়, গত ১৫ বছরে এ পার্কে প্রায় ২৫ কোটি টাকা খরচ হয়েছে। পার্কে ইতোমধ্যে ২০টি রাইড বসানো হয়েছে। এর মধ্যে ম্যাজিক প্যারাস্যুট, মনোরেল, ভিজিটিং ট্রেন, রেলগাড়ি, পাইবেটশিপ, স্নিপার, সিসরাইড, বোট, টুইস্টার, বাম্পার কার, ফ্রুট ফ্লাইং চেয়ার, নাগরদোলা, ফ্যারসেল ও জাম্পিং ফ্রগসহ বেশ কয়েকটি রাইড উল্লেখ যোগ্য।

সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান জানান, পরীক্ষামূলকভাবে আগামী ২৫ সেপ্টেম্বর পার্ক চালু করা হবে। সব ঠিক থাকলে পরীক্ষামূলক চালুর অল্প দিনের মধ্যে আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এরপর পুরোদমে চালু করা হবে ‘জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক’।

পার্কটি পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ. কে. আব্দুল মোমেনের উদ্বোধনের কথা রয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD