বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
আগামী বছরের এসএসসি ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না : শিক্ষামন্ত্রী ২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৩৫ লাখ ফাইজার ভ্যাকসিন দান করেছে ট্যুরিজম ক্লাবের সাদা পাথর পর্যটনস্পট পরিচ্ছন্নতা ক্যাম্পেইন সম্পন্ন ওসমানীনগরে দুই সন্তানের জননীর আত্মহত্যা ছাতকে ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে প্রতিক বরাদ্দ আজ কমলগঞ্জে গলাকাটা অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার কাবুলে নারীদের বিক্ষোভ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান গোশতের ঘটনায় তালাক দেয়া সেই নববধূকে আবারো বিয়ে ২৮ অক্টোবর কেন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হবে ‘মডেল’ তৈরির নামে বিবস্ত্র ছবি তুলে টাকা আদায়, তরুণী গ্রেফতার শিশুরাই হতে পারে জলবায়ু পরিবর্তনের নিয়ামক : স্পিকার মাদকের নিত্যনতুন রুট, বাংলাদেশ-ভারত বৈঠক পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি
cloudservicebd.com

সিলেটের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য বিশ্বময় সমাদৃত – বিভাগীয় কমিশনার

IMG 9550 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ

সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান বলেন, সিলেট একটি সমৃদ্ধি সাংস্কৃতিক অঞ্চল। এখানে গুণী, সাধক কবি, বাউল শিল্পী ও সংস্কৃতির নানান শাখার সমৃদ্ধ ভান্ডার রয়েছে। সিলেট একটি সমৃদ্ধি সাংস্কৃতিক ঐতিহ্যের স্থান। যা বিশ্বময় সমাদৃত। তিনি বলেন, নাট্য চর্চার মধ্য দিয়ে আমরা আলোকিত সমাজের স্বপ্ন দেখি। সকল অশুভকে বিতাড়িত করতে সাংস্কৃতিক অগ্রযাত্রার গুরুত্ব অপরীসিম। তিনি বর্তমান সরকারের সংস্কৃতি বান্ধব কর্মসূচীর কথা উল্লেখ করে বলেন, সরকার দেশের উন্নয়ন অগ্রগতির সাথে সাংস্কৃতিক অগ্রযাত্রাকে এগিয়ে নিতে কাজ করছে। তিনি সম্মিলিত নাট্য পরিষদের ৩৭ বছরের অগ্রযাত্রার ধারাবাহিক কর্মকান্ডের প্রশংসা করে বলেন, নাট্য ও সংস্কৃতি চর্চার পাশাপাশি নাট্য পরিষদ করোনাকালে যে মানবিক কাজের দৃষ্টান্ত রেখেছেন তা নিয়ে আমরা গৌরব করি। তিনি করোনা মহামারির সময়ে মানবিক কাজের জন্য মানবহিতৈষী সম্মাননা প্রাপ্তদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

২০ সেপ্টেম্বর সোমবার বিকেল সাড়ে ৪টায় রিকাবী বাজার কবি নজরুল অটোরিয়াম মুক্ত মঞ্চে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মানবহিতৈষী সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, জেলা পরিষদ সিলেটের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, ভারতীয় সহকারি হাই কমিশন সিলেটের সহকারি ভারতীয় হাই কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন, নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সম্মিলিত নাট্য পরিষদের মানবহিতৈষী সম্মাননা গ্রহণ করেন বিশিষ্ট সমাজসেবক আব্দুল জব্বার জলিল, নারী উদ্যোক্তা সমাজসেবী ফারমিছ আক্তার, মেট্রোপলিটন পুলিশের নায়েক সমাজকর্মী শফি আহমদ, স্বেচ্ছাসেবী সংগঠন সিলেট জেলা রোভার স্কাউট ও যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট। সম্মাননাপ্রাপ্ত মধ্যে বক্তব্য রাখেন, সমাজসেবী আব্দুল জব্বার জলিল। সম্মাননা প্রাপ্তদের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন নাট্য পরিষদের সহ সভাপতি উজ্জ্বল দাস, যুগ্ম সম্পাদক সুপ্রিয় দেব শান্ত, প্রচার ও দপ্তর সম্পাদক অচিন্ত কুমার দে, নির্বাহী সদস্য ফারজানা সুমী ও দিবাকর সরকার শেখর।

অনুষ্ঠানে শুরুতে উদ্বোধনী নৃত্য পরিবেশন করে নৃত্যশৈলী সিলেট, সমবেত সঙ্গীত পরিবেশন সিলেটের বিশিষ্ট সঙ্গীত শিল্পীবৃন্দ, আবৃত্তি পরিবশেন করেন বিশিষ্ট বাচিক শিল্পী আমিরুল ইসলাম লিটন। মানবহিতৈষী সম্মাননা প্রদানের পর নৃত্য পরিবেশ করেন একাডেমী ফর মনিপুরী কালচার এন্ড আটর্স। গণসঙ্গীত পরিবেশন করেন অংশুমান দত্ত অঞ্জন।

সন্ধ্যা ৭টায় অডিটোরিয়াম মূল মঞ্চে ‘ভাইবে রাধারমন’ নাটক মঞ্চায়ন করে লিটল থিয়েটার সিলেট। স্বাস্থ্যবিধি মেনে নাট্যমোদী দর্শক পিনপতন নিরাবতায় নাটকটি উপভোগ করেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD